বিশ্বকাপের মাঝেই র‍্যাঙ্কিংয়ে পেছালো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৮ এএম, ২৮ অক্টোবর ২০২১
বিশ্বকাপের মাঝেই র‍্যাঙ্কিংয়ে পেছালো বাংলাদেশ

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ৬ নম্বরে থেকে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপ চলাকালীন সময়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পেছালো টাইগাররা। সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিং অনুযায়ী বাংলাদেশের বর্তমানে আট নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। প্রাথমিক পর্বে বাকি দুই ম্যাচে ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পেলেও সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে আবারও হারের মুখ দেখে টাইগাররা।

বিশ্বকাপে চার ম্যাচের দুইটি হারে র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এ তথ্য জানায় ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে জিতে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছিল টাইগাররা। তবে বিশ্বকাপ শুরুর পর নিজেদের সে অবস্থান ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

বর্তমান র‍্যাঙ্কিং অনুযায়ী শীর্ষে অবস্থান করছে ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড।

বাংলাদেশের উপরে সাত নম্বরে অবস্থান করছে আফগানিস্তান। বাংলাদেশের পিছনে নয় এবং দশ নম্বরে অবস্থান করছে যথাক্রমে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ। 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে চলতি বছরের ১৫ নভেম্বর নতুন র‍্যাঙ্কিং হালনাগাদ করবে আইসিসি। সে সময় র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকা দলগুলো সরাসরি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে। তাই তো বাংলাদেশের সামনে বিশ্বকাপে ভালো খেলার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আট জায়গা ধরে রাখাটাও গুরুত্বপূর্ণ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সাইফউদ্দিন বাদ, মূল স্কোয়াডে রুবেল

সাইফউদ্দিন বাদ, মূল স্কোয়াডে রুবেল

ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের মূল পরিকল্পনা রান

ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের মূল পরিকল্পনা রান

‘বাইরের’ মাশরাফির মন্তব্যে গিবসনের কিছু যায় আসে না

‘বাইরের’ মাশরাফির মন্তব্যে গিবসনের কিছু যায় আসে না

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি