বোল্ট-গ্রান্ডহোম ছাড়াই ভারত সিরিজে নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৫ নভেম্বর ২০২১
বোল্ট-গ্রান্ডহোম ছাড়াই ভারত সিরিজে নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড

চলমান বিশ্বকাপ শেষ করেই ভারতের উদ্দেশে উড়াল দিবে নিউজিল্যান্ড। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি দুই টেস্ট খেলবে নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের টেস্ট স্কোয়াড দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।  স্কোয়াডে নেই পেসার ট্রেন্ট বোল্ট এবং কলিন ডি গ্রান্ডহোম। দীর্ঘদিন বায়ো-বাবলে থাকার ধকল কাটিয়ে উঠতে নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছেন তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে ভারতের বিপক্ষে সিরিজ খেলবে নিউজিল্যান্ড।  এ সিরিজের তিন টি-টোয়েন্টি এবং দুই টেস্ট খেলবে নিউজিল্যান্ড। চলতি বছরের ১৭ নভেম্বর মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটাররা টি-টোয়েন্টি সিরিজে খেলবে।

টি-টোয়েন্টি সিরিজের পর ২৫ নভেম্বর থেকে কানপুরের গ্রীন পার্কে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। এ সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্র শুরু করবে নিউজিল্যান্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড।

এ সিরিজের স্কোয়াড থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং কলিন ডি গ্রান্ডহোম। বায়ো-বাবল ধকল কাটিয়ে উঠার জন্য তারা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে এনজেডসি।

ভারত সফর দিয়ে দীর্ঘদিন পর দলে ফিরছেন স্পিনার উইল সমারভিলে। এছাড়াও টেস্ট দলে ফিরেছেন গ্লেন ফিলিপস। ভারত সফরে কিউই পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন অভিজ্ঞ পেসার টিম সাউদি।

সর্বশেষ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। বৃষ্টি বিঘ্নিত সে ম্যাচে ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নিজেদের করে নিয়েছিল ভারত।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম বুন্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম লাথাম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইল সমারভিলে,টিম সাউদি, রস টেইলর, উইল ইয়ং, নিল ওয়াগনার।  

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির অক্টোবর সেরার তালিকায় সাকিব

আইসিসির অক্টোবর সেরার তালিকায় সাকিব

বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

বিগব্যাশে নাম লেখালেন উন্মুক্ত চাঁদ

বিগব্যাশে নাম লেখালেন উন্মুক্ত চাঁদ

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ দ্রাবিড়

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ দ্রাবিড়