বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ এএম, ০৫ নভেম্বর ২০২১
বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের নতুন অধিনায়ক হলেন উইকেটরক্ষক ও ব্যাটার নিগার সুলতানা জ্যোতি। রুমানা আহমেদের পরিবর্তে নিগার সুলতানা জ্যোতির কাঁধে দলের নেতৃত্ব তুলে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বস্ত  সূত্রে স্পোর্টসমেইল২৪.কম এ তথ্য নিশ্চিত হয়েছে। জানা যায়, নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। যা বাংলাদেশ পুরুষ দলের বিশ্বকাপ ম্যাচ শেষেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

চলতি বছরের নভেম্বরে নারী বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশের মেয়েরা। জিম্বাবুয়ের হারারেতে ২১ নভেম্বর (রোববার) আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তানের মেয়েরা। এর আগে অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

নারী বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ের উদ্দেশে শুক্রবার (৫ নভেম্বর) রাতে দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ নারী দলের। এর আগেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে নতুন অধিনায়কের নাম।

২০১৫ সালে অক্টোবরে বাংলাদেশ ওয়ানডে দলে অভিষেক হয় নিগার সুলতানা জ্যোতির। এরপর থেকেই নিয়মিত মুখ হয়ে তিনি। ব্যাট হাতে দলের রানে অবদান রাখা ছাড়া গ্লাভস হাতে সামলান দলের উইকেটরক্ষকের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

দেশের জার্সি গায়ে এখন পর্যন্ত ২১টি ওয়ানডে এবং ৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শেরপুরের এ মেয়ে। যেখানে ওয়ানডে ফরম্যাটে ১৮ ইনিংসে জ্যোতির রান ৩৬০ এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ৪৯ ইনিংসে ব্যাট হাতে ৮৫৮ রান করেছেন। এছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে একটি সেঞ্চুরি (১১৩*) করেছেন এ নারী ক্রিকেটার।

বাংলাদেশ নারী দলের এশিয়াকাপ জয় করা দলের অন্যতম সদস্য ছিলেন জ্যোতি। এবার বাছাইপর্ব পেরিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার আশা করছে বাংলাদেশ। যদি সেটা হয় তাহলে অধিনায়কের দায়িত্ব নিয়ে নতুন রেকর্ড গড়বেন নিগার সুলতানা জ্যোতি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাস গড়ার সুযোগ

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাস গড়ার সুযোগ

নারী বিশ্বকাপের বাছাইয়ে বাংলাদেশ দলে নতুন দুই মুখ

নারী বিশ্বকাপের বাছাইয়ে বাংলাদেশ দলে নতুন দুই মুখ

কেন্দ্রীয় চুক্তিতে ২২ নারী ক্রিকেটার

কেন্দ্রীয় চুক্তিতে ২২ নারী ক্রিকেটার

জাহানারা-সুলতানাদের জিম্বাবুয়ে সফর চূড়ান্ত

জাহানারা-সুলতানাদের জিম্বাবুয়ে সফর চূড়ান্ত