টাইগারদের ‘বাঁচাতে’ বিসিবির সুজন-শরণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৭ নভেম্বর ২০২১
টাইগারদের ‘বাঁচাতে’ বিসিবির সুজন-শরণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের বাজে পারফরম্যান্সে নড়েচড়ে বসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের পরিকল্পনা নির্ধারণ, টিম কম্বিনেশন ও গেম প্ল্যান তৈরির কাজে হেড কোচ রাসেল ডোমিঙ্গো ক্ষমতা কমিয়ে আনতে চাচ্ছে বোর্ড। তারই ধারাবাহিকতায় দেশের ক্রিকেট রক্ষায় খালেদ মাহমুদ সুজনের শরণাপন্ন হলো বিসিবি। সাবেক এ অধিনায়ককে দলের টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ দিল বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতার পর চারদিকে চলছে নানা সমালোচনা। বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ছাড়াও বোর্ড কর্মকর্তাদের নিয়েও উঠছে নানা বিতর্কিত মন্তব্য। দেশের ক্রিকেটের এমন বাজে সময়ে সুজনের হাতে বাংলাদেশ দলের দায়িত্ব তুলে দিল বোর্ড। নতুন দায়িত্বে কোচ এবং অধিনায়কের সঙ্গে টিম ম্যানেজমেন্টের সদস্য হিসেবে থাকবেন তিনি।

শনিবার (৬ নভেম্বর) বিসিবির মিডিয়া বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, টিম ডিরেক্টর দল নির্বাচনে থাকেন। এছাড়া অধিনায়ক ও কোচের সঙ্গে তিনি ম্যানেজমেন্টের একজন সদস্য হিসেবে থাকবেন।

বিশ্বকাপ শেষে চলতি নভেম্বরেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ক্রিকেট দল। এ সিরিজ থেকেই কাজে যোগ দেবেন সুজন।পাকিস্তান ক্রিকেট দলের দল বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে দুই দল।

খালেদ মাহমুদ সুজন এর আগে জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর পদে দায়িত্ব পালন করেছেন। তবে সে সময় তার দায়িত্ব ছিল সীমিত। ফলে ইচ্ছা বা প্রয়োজন থাকা সত্ত্বেও অনেক বিষয় নিয়ে তিনি কথা বলতে পারেননি। তবে এবার টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়ায় কোচ ডোমিঙ্গোর একক কর্তৃত্ব কমবে।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজ আবিষ্কারের নেপথ্যে ছিলেন সুজন-হাথুরু

মোস্তাফিজ আবিষ্কারের নেপথ্যে ছিলেন সুজন-হাথুরু

দুই কোচ নিয়োগের তথ্য জানতেন না সুজন

দুই কোচ নিয়োগের তথ্য জানতেন না সুজন

বিসিবিতে নিজের অবস্থান নিয়ে সন্দিহান সুজন

বিসিবিতে নিজের অবস্থান নিয়ে সন্দিহান সুজন

এক বছর ড্র করুক, একসময় জেতা শিখবো : সুজন

এক বছর ড্র করুক, একসময় জেতা শিখবো : সুজন