স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫০ পিএম, ০৮ নভেম্বর ২০২১
স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

সুপার টুয়েলভে শতভাগ ম্যাচ জিতে সেমিফাইনালে পা রেখেছে পাকিস্তান। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৭২ রানে হারিয়েছে বাবর আজমের দল। এ জয়ে সুপার টুয়েলভে গ্রুপ-২ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে পা রাখলো পাকিস্তান।

বিশ্বকাপের আগে বেশ টালমাটাল অবস্থায় ছিল পাকিস্তান দল। স্কোয়াডে দুইবার পরিবর্তন, কোচের পদত্যাগ, বোর্ড সভাপতির পরিবর্তন সব মিলিয়েই বেশ ব্যাকফুটে ছিল পাকিস্তান। তবে খেলার মাঠের বাইরের বিষয়গুলোর প্রভাব একদমই পড়তে দেয়নি পাকিস্তান।

রোববার (৭ নভেম্বর) শারজায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে অন্যদিনের মতো এদিন বড় কোনো ওপেনিং জুটি গড়তে পারেনি পাকিস্তান। ওপেনিংয়ে বড় ইনিংস গড়তে না পারলেও স্কোরবোর্ডের বড় রান যোগ করে বাবর আজমের দল। 

বাবর আজমের অর্ধশতক এবং শোয়েব মালিকের ১৮ বলে ৫৪ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৮৯ রান যোগ করেন পাকিস্তান।

১৯০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে চাপ নিতে পারেনি স্কটল্যান্ড। টুর্নামেন্টের সুপার টুয়েলভে কোনো ম্যাচ জিততে না পারার ব্যর্থতা নিয়েই দেশে ফিরবে স্কটিশরা। অবশ্যই এ ব্যর্থতার গ্লানি নিয়ে ইতিমধ্যেই দেশে ফিরেছে বাংলাদেশ দল।

স্কটিশদের হয়ে অভিজ্ঞ রিচি বেরিংটন ছাড়া আর কেউ বলার মতো কোনো স্কোর গড়তে পারেনি। তার ৫৪ রানের ইনিংসে ভর করে ১১৭ রানের সংগ্রহ পায় স্কটল্যান্ড। বেরিংটনের এ ইনিংস হারের ব্যবধান কমানো ছাড়া আর কিছুই করেনি।

পাকিস্তানের হয়ে শাদাব খান দুইটি উইকেট শিকার করেন। শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ এবং হাসান আলি একটি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জেসন রয়ের ইনজুরিতে চিন্তায় ইংল্যান্ড

জেসন রয়ের ইনজুরিতে চিন্তায় ইংল্যান্ড

সেমিতে নিউজিল্যান্ড, স্বপ্নভঙ্গ ভারতের বিদায়

সেমিতে নিউজিল্যান্ড, স্বপ্নভঙ্গ ভারতের বিদায়

সুপার টুয়েলভে জিতেও প্রাথমিক পর্বে খেলবে শ্রীলঙ্কা-উইন্ডিজ

সুপার টুয়েলভে জিতেও প্রাথমিক পর্বে খেলবে শ্রীলঙ্কা-উইন্ডিজ