বিশ্বকাপ সেমিফাইনালের চার দল ও ম্যাচ সূচি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৮ নভেম্বর ২০২১
বিশ্বকাপ সেমিফাইনালের চার দল ও ম্যাচ সূচি

করোনাভাইরাস মহামারির কারণে অনেক কিছুর পর মাঠে গড়িয়েছিল চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রাথমিক পর্ব শেষে সুপার টুয়েলভেও প্রায় শেষের দিকে। আর মাত্র এক ম্যাচের অপেক্ষা এর পরেই শেষ হবে সুপার টুয়েলেভের লড়াই। তবে এরই মধ্যে চূড়ান্ত হয়েছে সেমিফাইনালে কারা খেলবে। কে কার মুখোমুখি হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পেয়েছিল র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আট দল। তাদের সাথে যুক্ত হয়েছিল সুপার টুয়েলভ পেরিয়ে আসা চার দল। মোট ১২ দল নিয়ে শুরু হয়েছিল সুপার টুয়েলভ।

সুপার টুয়েলভে দুই গ্রুপে বিভক্ত হয়ে দলগুলো সিঙ্গেল রবিন রাউন্ড পদ্ধতিতে পরস্পর পরস্পরের মুখোমুখি হয়েছিল। এর পরেই পয়েন্ট টেবিলের উপর ভিত্তি করে এসেছে সেমিফাইনালে থাকা চার দল।

এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ-১ থেকে সেমিফাইনালে খেলবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। দুই দলের পয়েন্ট সমান হওয়ায় রান রেটের ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। গ্রুপ রানার্স আপ অস্ট্রেলিয়া।

গ্রুপ-২ থেকে সেমিফাইনালে নাম লিখিয়েছে পাকিস্তান এবং নিউজিল্যান্ড। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এশিয়ার একমাত্র প্রতিনিধি পাকিস্তান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এসেছে। এ গ্রুপ থেকে পাকিস্তানের সঙ্গী নিউজিল্যান্ড।

বুধবার (১০ অক্টোবর) এবারের বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দ্বিতীয় সেমিফানালে পাকিস্তানের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হবে এ ম্যাচ। রোববার (১৪ অক্টোবর) একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ফাইনাল।

সেমি-ফাইনাল সূচি

১০ অক্টোবর- ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, আবুধাবি।
১১ অক্টোবর- পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া, দুবাই।

*সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের পাঁচে পাঁচ

আফগানদের হারিয়ে সেমি-ফাইনালে নিউজিল্যান্ড

আফগানদের হারিয়ে সেমি-ফাইনালে নিউজিল্যান্ড

সেমিতে নিউজিল্যান্ড, স্বপ্নভঙ্গ ভারতের বিদায়

সেমিতে নিউজিল্যান্ড, স্বপ্নভঙ্গ ভারতের বিদায়

ধোনি ঝলক, ফাইনালে চেন্নাই

ধোনি ঝলক, ফাইনালে চেন্নাই