অধিনায়কত্ব চালিয়ে যেতে চান মরগান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৬ এএম, ১২ নভেম্বর ২০২১
অধিনায়কত্ব চালিয়ে যেতে চান মরগান

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সবচেয়ে বড় দুশ্চিন্তা ছিল ইয়ান মরগানের অফফর্ম। চলতি বছরের শুরু থেকেই ভুগছেন রান খরায়, টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্রোতে ফিরতে পারেননি তিনি। তবে সমালোচনা থাকলেও অধিনায়কত্ব চালিয়ে যেতে চান ইংলিশ অধিনায়ক। আইপিএলে কলকাতাকে ফাইনালে তুলতে পারলেও বিশ্বকাপ মঞ্চে নিউজিল্যান্ডের কাছে হেরে সেমি-ফাইনালেই বিদায় নিয়েছে ইংল্যান্ড।

বিশ্বকাপে আগে অনুষ্ঠিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১১.০৮ গড়ে কেবল মাত্র ১৩৩ রান করেছিলেন মরগান। ব্যাট হাতে রান করতে না পারলেও অধিনায়ক হিসেবে দলকে ফাইনালে তুলেছিলেন মরগান।

আইপিএলে ছাড়াও ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট এবং দ্য হানড্রেড টুর্নামেন্টেও রান করতে পারেননি মরগান। ধারাবাহিকভাবে ব্যাট হাতে ব্যর্থ হলেও অধিনায়কত্ব নিয়ে খুশি ইয়ান মরগান। জানিয়েছেন, সমালোচনা থাকলেও অধিনায়কত্ব চালিয়ে যেতে চান তিনি।

বুধবার (১০ নভেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারে ইংল্যান্ড। এ ম্যাচের পর মরগান নিজের অধিনায়কত্ব চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী হয়েছেন।

তিনি বলেন, ‘আমি দলে এখনও যথেষ্ট অবদান রাখছি। ড্রেসিং রুমে থাকতে এবং এ দলের হয়ে খেলাটা আমি এখনও দারুণ উপভোগ করছি। ছেলেরা নিজেদের সবটুকু ঢেলে দেয়। মাঠের ভেতরে-বাইরে গর্ব করার মতো অনেক কিছুই আছে আমাদের। এ দলের নেতা হিসেবে আমি অবিশ্বাস্য রকমের গর্বিত।’

সেমিফাইনালে কিউই ব্যাটসম্যান জিমি নিশামের ব্যাটেই ম্যাচের মোড় ঘুরে গিয়েছে বলে জানান ইংলিশ অধিনায়ক। জিমি নিশামের ১১ বলে ২৭ রানের ক্যামিওতেই ম্যাচ নিজেদের করে নিতে পেরেছে নিউজিল্যান্ড।

এ বিষয়ে তিনি বলেন, ‘জিমি নিশাম উইকেটে আসার আগ পর্যন্ত সম্ভবত আমরাই এগিয়ে ছিলাম। ম্যাচ জুড়ে দুই দলের অন্য সবাই বল সীমানা ছাড়া করতে ভুগেছে, পিচই ছিল ওরকম। সেখানে সে অসাধারণ খেলেছে। তাকে হ্যাটস অফ জানাতেই হবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে!

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে!

সেমি-ফাইনালে অনিশ্চিত পাকিস্তানের মালিক-রিজওয়ান

সেমি-ফাইনালে অনিশ্চিত পাকিস্তানের মালিক-রিজওয়ান

আফগান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ

আফগান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ

টি-টোয়েন্টি তালিকায় আটে নেমে গেলেন কোহলি

টি-টোয়েন্টি তালিকায় আটে নেমে গেলেন কোহলি