অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ এএম, ১৩ নভেম্বর ২০২১
অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এ ম্যাচের আগে জানানো হয়েছিল জ্বরে ভুগছেন মোহাম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিক। তবে রিজওয়ানের অবস্থা একটু বেশিই খারাপ ছিল। তাই তো তাকে ম্যাচের আগে হাসপাতালের আইসিইউতে দুই রাত কাটাতে হয়েছে। এমনটাই জানিয়েছেন পাকিস্তান দলের চিকিৎসক নাজিব সুমরো।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুবাইয়ে দ্বিতীয় সেমি-ফাইনালে হারের পর এমনটাই জানিয়েছিলেন পাকিস্তান দলের চিকিৎসক নাজিম সুমরো।

তিনি বলেন, ‘৯ নভেম্বর রিজওয়ানের ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। এরপর তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। দুই রাত নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন। দুই রাত নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন। অবিশ্বাস্যভাবে ম্যাচের আগের দিন ফিট হয়ে উঠেন।’

ম্যাচের পর রিজওয়ানের পারফর্মেন্স নিয়েও স্তুতি করেন চিকিৎসক নাজিব। বলেন, ‘আজ (বৃহস্পতিবার) আমরা তার নিবেদন এবং দৃঢ়তা দেখেছি। পাকিস্তানের জন্য খেলার জন্য তার স্পিরিট আমরা দেখেছি। এবং আজ তিনি কেমন পারফরম করেছেন, সেটা সবাই দেখেছে।’

সুস্থ হয়ে মাঠে ফিরেই দারুণ পারফর্ম করেন মোহাম্মদ রিজওয়ান। দলের সবার মধ্যে এই রকম দুর্দান্ত পারফর্মেন্স দেখতে চান অধিনায়ক বাবর আজম।

তিনি বলেন, ‘সে যে দল অন্তঃপ্রাণ, আজ সেটা দেখিয়েছে। অসাধারণ এক ইনিংস খেলেছে। তার যে অবস্থা ছিল, তাতে আমার খুব একটা আস্থা ছিল না (তার খেলার ব্যাপার)। তার শরীর পুরোপুরি ঠিক নেই বলে মনে হচ্ছিল। কিন্তু সে বলেছিল, যে অবস্থায়ই আছি, আমি খেলব। একজন অধিনায়ক, তার সতীর্থদের মধ্যে এই ক্ষুধাটাই দেখতে চায়। আজ সে যেমন খেলেছে, এর জন্য আমি খুশি।’

সেমিফাইনালের আগে বুধবার (১০ নভেম্বর) আইসিসি একাডেমিতে অনুশীলন করে পাকিস্তান দল। সেদিন অনুশীলনে অনুপস্থিত ছিলেন মোহাম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিক। তখনই তাদের জ্বরের খবর জানান পাকিস্তান দলের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদিস।

বৃহস্পতিবার সকালে জানানো হয়, ম্যাচ খেলার মতো ফিট আছেন রিজওয়ান এবং মালিক। তাই তো সব শঙ্কা কাটিয়ে মাঠে ফেরেন এ দুইজন। সেমিফাইনালে পাকিস্তানের ইনিংস শেষে বাবরদের ব্যাটিং পরামর্শক ম্যাথু হেইডেন জানান, ফুসফুস সংক্রমণের কারণে আইসিইউতে ভর্তি ছিলেন রিজওয়ান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংসের শুরুতে ব্যাটিংয়ে অবশ্য বেশ ভুগেছিলেন রিজওয়ান। দুইবার জীবন পেয়ে শেষ পর্যন্ত ৬৭ রানে থামেন রিজওয়ান। অবশ্য বড় ইনিংস খেলেও দলকে জয় এনে দিতে পারেননি তিনি। রিজওয়ানের দারুণ ব্যাটিংয়ের দিনে ৫ উইকেটের হারে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পাকিস্তান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হাসানকে দুষছেন না বাবর

হাসানকে দুষছেন না বাবর

ক্যাচ মিস ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন না ম্যাথু ওয়েড

ক্যাচ মিস ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন না ম্যাথু ওয়েড

হাত ভেঙে ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে

হাত ভেঙে ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে

পাকিস্তানকে বিদায় দিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

পাকিস্তানকে বিদায় দিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া