মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৯ এএম, ১৬ নভেম্বর ২০২১

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুটি টেস্ট ম্যাচ খেলতে পাকিস্তান ক্রিকেট দল এখন বাংলাদেশ। ঢাকায় পৌঁছে দুইদিনের বিশ্রাম শেষে মাঠের অনুশীলনে ফিরেছেন শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলীরা। সিরিজ শুরুর আগে চারদিনের অনুশীলনে প্রস্তুতি নিবে পাকিস্তান ক্রিকেট দল।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে শুক্রবার (১৯ নভেম্বর)। সিরিজকে সামনে করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে সোমবার (১৫ নভেম্বর) থেকে মাঠের অনুশীলন শুরু করেছে পাকিস্তান দল।

পূর্ব নির্ধারিত অনুযায়ী সকাল সাড়ে ১০টা কিছুক্ষণ আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যরা। এসেই সরাসরি একাডেমি মাঠে চলে যান। একাডেমিকে প্রথমে কিছুটা শারীরিক কসরত সেরে শুরু করেন মূল অনুশীলনে।

পাকিস্তান ক্রিকেট দল যখন শারীরিক কসরত করছিলেন তখনই একাডেমির উত্তরপ্রান্তে দুটি পতাকা উড়ান দলের সাথে আসা স্টাফরা। সাধারণ এর আগে যেসব দল মিরপুুরের একাডেমিতে অনুশীলন করেছে তাদেরকে দেশের পতাকা উড়াতে দেখা যায়নি।

অনুশীলনের সময় হয়তো কোন নিশানা বা চিহ্ন এঁকে নিজেদের প্রস্তুতি সেরে থাকেন সফরকারী। বাংলাদেশ ক্রিকেট দলও এমনটাই করে থাকে। তবে পাকিস্তান ক্রিকেট দল ঘটালেন ব্যতিক্রম ঘটনা। যদিও বিষয়টি দোষের কিছু নয় বা আইন বহির্ভুতও কোন কাজ নয়।
sportsmail24
বিষয়টি নিয়ে কৌতুহল জন্মালে কথা বলে জানা যায়, সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দুর্দান্ত খেললেও সেমি-ফাইনালে হেরে যাওয়ায় পাকিস্তান দলে অনেকটা হতাশা কাজ করছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই সেমি-ফাইনালে বড় সংগ্রহ গড়েও ক্যাচ মিস-সহ কিছু ভুলের কারণে হেরে যায় পাাকস্তান। সেমি-ফাইনালে হেরে বিশ্বকাপ মিশন থেকে ছিটকে পড়ার হাতাশা কাটতেই মিরপুরে নিজেদের অনুশীলনে জাতীয় পতাকার উপস্থিতি রেখেছিল পাকিস্তান ‍ক্রিকেট দল।

সোমবার প্রথম দিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু করে দুুপুর সোয়া ১টা পর্যন্ত অনুশীলন করে পাকিস্তান ক্রিকেট দল। সফরে দলের সঙ্গে বাংলাদেশে না আসা অধিনায়ক বাবর আজম ও শোয়েব মালিক এবং বিশ্রামে থাকায় মোহাম্মদ রিজওয়ান অনুশীলনে যোগ দেননি।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাহীন আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, শোয়েব মালিক, উসমান কাদির।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টুর্নামেন্ট সেরা হননি বাবর, হতবাক শোয়েব আকতার

টুর্নামেন্ট সেরা হননি বাবর, হতবাক শোয়েব আকতার

অবসরে যাওয়ার আগে ভারতে খেলবেন ওয়াহাব রিয়াজ

অবসরে যাওয়ার আগে ভারতে খেলবেন ওয়াহাব রিয়াজ

পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজেই খেলছেন না তামিম

পাকিস্তানের বিপক্ষে পুরো সিরিজেই খেলছেন না তামিম

প্রিয় বালিশকে সঙ্গী করেই ঢাকায় রিজওয়ান

প্রিয় বালিশকে সঙ্গী করেই ঢাকায় রিজওয়ান