মুশফিক ইস্যুতে মাহমুদউল্লাহ’র মুখে কুলুপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ এএম, ১৯ নভেম্বর ২০২১
মুশফিক ইস্যুতে মাহমুদউল্লাহ’র মুখে কুলুপ

ফাইল ফটো

বিশ্বকাপ শেষে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ঘোষিত ১৬ সদেস্যের স্কোয়াডে নেই টাইগারদের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক বিশ্রামের কথা বললেও মুশফিক জানিয়েছেন তাকে বাদ দেওয়া হয়েছে। তবে মুশফিক ইস্যুতে কথা বলতে রাজি নন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার (১৮ নভেম্বর) আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুশফিকের বিষয়ে চার থেকে পাঁচবার প্রশ্ন করা হলেও কোন জবাব দেননি মাহমুদউল্লাহ। জানান, এ বিষয়ে টিম ম্যানেজমেন্ট ভালো বলতে পারবেন।

বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি মুশফিকুর রহিম। প্রাথমিক ও মূল পর্বসহ বিশ্বকাপের মোট আট ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে মাত্র ১৪৪ রান। যার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত ৫৭ রানের ইনিংসটি ছিল সর্বোচ্চ।

বিশ্বকাপের আগেই নিজেকে সরিয়ে নিয়েছিলেন ওপেনার তামিম ইকবাল। তবে তামিম ইকবালের সাথে আরও একজন বিশ্বকাপ খেলতে চাননি বলে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বাকি একজনের নাম না বললেও গুঞ্জন উঠে সেটি মুশফিকুর রহিম ছিলেন।

গুঞ্জনের বিষয়ে সঠিক তথ্য না পাওয়া গেলেও বিশ্বকাপ পরপর ঘরের মাঠে মুশফিককে দলে না রাখা নিয়ে আবারও নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে। নির্বাচনকরা বিশ্রামের কথা বললেও মুশফিক বলছেন কার্যত তাকে বাদ দেওয়া হয়েছে।

এদিকে, সংবাদ সম্মেলনে মুশফিকের বিষয়ে একাধিক বার প্রশ্ন করা হলেও মাহমুদউল্লাহ রিয়াদ কোন কথা বলতে চাননি। বার বার বিষয়টি এখন বলা ঠিক হবে না এড়িয়ে যান। এমনকি সংবাদ মাধ্যমে বলা মুশফিকুর রহিমকে ‌‘বাদ’ দেওয়ার তথ্যটিও তিনি জানেন না বলে জানান রিয়াদ।

কোন সিরিজের আগে সাধারণত টিম ম্যানেজমেন্টরা দল ঠিক করেন। কোচ, নির্বাচকদের সাথে দলের অধিনায়কও টিম ম্যানেজমেন্টের একজন অন্যতম সদস্য। সে হিসেবে মুশফিকের বিষয়ে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের পরিস্কার জানা থাকার কথা। তবে রিয়াদ জানান, এসব ভিতরের কথা বলা ঠিক হবে না।

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘এ বিষয়ে কথা বললে অনেক কথা বলা হয়ে যাবে, এগুলো ভিতরের কথা। আমি বলতে চাই না। সবচেয়ে ভালো হবে আপনারা (সাংবাদিক) টিম ম্যানেজমেন্টকে বলেন। তারা বলতে পারবেন।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মানছে না পাকিস্তান

বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মানছে না পাকিস্তান

জুনিয়র-সিনিয়র নেই, সবাইকে দায়িত্ব নিয়ে খেলতে হবে : শান্ত

জুনিয়র-সিনিয়র নেই, সবাইকে দায়িত্ব নিয়ে খেলতে হবে : শান্ত

ম্যাচের একদিন আগেই ‘একাদশ’ জানিয়ে দিল পাকিস্তান

ম্যাচের একদিন আগেই ‘একাদশ’ জানিয়ে দিল পাকিস্তান

ঘুরে দাঁড়ানোর পথে এ কেমন দল?

ঘুরে দাঁড়ানোর পথে এ কেমন দল?