স্মিথ নয়, অস্ট্রেলিয়া নতুন টেস্ট অধিনায়ক কামিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ এএম, ২৭ নভেম্বর ২০২১
স্মিথ নয়, অস্ট্রেলিয়া নতুন টেস্ট অধিনায়ক কামিন্স

পুরোনা ঘটনায় অধিনায়কত্ব ছেড়েছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটার টিম পেইন। তার বিদায়ের এক সপ্তাহের মধ্যেই নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন পেসার প্যাট কামিন্স। তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

২০১৮ সালে বল টেম্পারিং কান্ডের পর হঠাৎ করেই জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পান টিম পেইন। দায়িত্ব পেয়েই দলকে জিতিয়েছিলেন অ্যাশেজ শিরোপা। বিধ্বস্ত দলকে বেশ ভালো মতো গড়ে তুলেছিলেন তিনি।

তবে ২০১৮ সালেই তাসমানিয়া ক্রিকেটের এক নারী সহকর্মীকে অশ্লীল বার্তা পাঠান টিম পেইন। সে ঘটনা তখন আলোচনায় না আসলেও সাম্প্রতিক সময়ে তা বেশ সমালোচনার সৃষ্টি করেছে। তাই তো অধিনায়কের দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছেন তিনি।

টিম পেইন দায়িত্ব ছাড়ার পর ধারণা করা হয়েছিল অধিনায়ক হিসেবে দায়িত্ব পাবেন প্যাট কামিন্স অথবা স্টিভ স্মিথ। অধিনায়ক নির্বাচন কমিটি দুইজনেরই সাক্ষাৎকার নিয়েছিল। তবে শেষ পর্যন্ত কামিন্সকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আসন্ন অ্যাশেজ দিয়েই অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন প্যাট কামিন্স। তিনি অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট অধিনায়ক। এছাড়াও প্রথম অজি পেসার হিসেবে পূর্ণকালীন অধিনায়কের দায়িত্ব পেলেন তিনি। এর আগে পেসার হিসেবে অন্তবর্তীকালীন অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন রে লিন্ডওয়াল।

অধিনায়কের দায়িত্ব নিয়ে কামিন্স বলেন, ‘আসন্ন অ্যাশেজকে সামনে রেখে এই দায়িত্ব পেয়ে আমি খুবই সম্মানিত বোধ করছি। গত কয়েক বছর ধরে টিম পেইন যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, আশা করছি আমিও সেভাবে দলকে নেতৃত্ব দিতে পারব। স্মিথ ও অধিনায়ক হিসেবে আমি ছাড়াও দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছেন, সেই সাথে আমাদের তরুণ ক্রিকেটারও আছেন কয়েকজন। আমি সামনের দিকে তাকিয়ে আছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পেইনকে অধিনায়ক করা ভুল বার্তা ছিল

পেইনকে অধিনায়ক করা ভুল বার্তা ছিল

আইসিসির নতুন সিইও জিওফ অ্যালারডাইস

আইসিসির নতুন সিইও জিওফ অ্যালারডাইস

পুরোনো বিতর্কে অজিদের অধিনায়কত্ব ছাড়লেন পেইন

পুরোনো বিতর্কে অজিদের অধিনায়কত্ব ছাড়লেন পেইন

ঘরের মাঠে বিশ্বকাপ খেলে বিদায় নিবেন ওয়েড

ঘরের মাঠে বিশ্বকাপ খেলে বিদায় নিবেন ওয়েড