‘টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই ঢাকা টেস্টের দলে নাঈম’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ পিএম, ০১ ডিসেম্বর ২০২১
‘টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই ঢাকা টেস্টের দলে নাঈম’

চট্টগ্রাম টেস্ট শেষ হওয়ার দিনই ঘোষণা করা হয় ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের স্কোয়াড। স্কোয়াডে চমক হিসেবে ছিলেন ওপেনার নাঈম শেখ। টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই তিনি দলে এসেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

দীর্ঘদিন ধরে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে দূরে আছেন  মোহাম্মদ নাঈম শেখ। সর্বশেষ ২১ মাস আগে লঙ্গার ভার্সন ক্রিকেট খেলেছিলেন তিনি। সেই তিনিই ঢাকা টেস্টের বাংলাদেশ স্কোয়াডে ডাক পেয়েছেন। তাই তো নাঈম শেখের অন্তর্ভূক্তি নিয়ে উঠেছে প্রশ্ন। 

তবে সে প্রশ্নের উত্তর দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানিয়েছেন টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই দলে জায়গা পেয়েছেন নাঈম।

নান্নু গণমাধ্যমকে বলেন, ‘টিম ম্যানেজমেন্টের সাথে আমাদের কথা হয়েছে। তাদের চাহিদা আছে। একটা টেস্ট ম্যাচই আছে আমাদের। সেখানে ওকে আমরা চেষ্টা করে দেখতে পারি। ওর উপর বিশ্বাস আছে।’

তবে নান্নু বিশ্বাস রাখতে চাইলেও পরিসংখ্যান নাঈম শেখের পক্ষে কথা বলে না। প্রায় চার বছরের ক্রিকেট ক্যারিয়ারে মাত্র ছয়টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন নাঈম। সেখানে নেই কোনো সেঞ্চুরি। ১১ ইনিংস ব্যাটিং করে ১৬ দশমিক ৬৩ গড়ে করেছেন মাত্র ১৮৩ রান।

এরপরেও দলে নেওয়ার ব্যাখ্যা হিসেবে নাঈমকে দলে নেওয়ার ব্যাপারে প্রধান নির্বাচক জানান জাতীয় দলে থাকায় তাকে টেস্ট স্কোয়াডে ডাকা হয়েছে।

নান্নু বলেন, ‘নাঈমের প্রথম শ্রেণির রেকর্ড ভালো না। তবে বেশ কিছুদিন ধরে আমাদের এইচপি এবং জাতীয় দলে খেলছে। সব মিলিয়ে ও আমাদের মনিটরিংয়ে ছিল।’

চট্টগ্রাম টেস্টের পর টাইফয়েডে আক্রান্ত হয়েছেন ওপেনার সাইফ হাসান। তাই তো ঢাকা টেস্টের স্কোয়াডে বিশেষজ্ঞ ওপেনার হিসেবে আছেন সাদমান ইসলাম এবং নাঈম শেখ। তবে প্রথম টেস্টের আগে অধিনায়ক মমিনুল হক জানিয়েছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী মাহমুদুল হাসান জয়কে ওপেনার বিবেচনাতেই দলে রাখা হয়েছে।

ঢাকা টেস্টে নতুন এক ওপেনার দেখা যাবে তা এক রকম নিশ্চিত করেই বলা যাচ্ছে। নাঈম নাকি মাহমুদুল হাসান? কার উপর টিম ম্যানেজমেন্ট ভরসা রাখবে তার জন্য শনিবার (৪ ডিসেম্বর) পর্যন্ত অপেক্ষা করতে হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট র‍্যাঙ্কিংয়ে লিটন-তাইজুলের উন্নতি

টেস্ট র‍্যাঙ্কিংয়ে লিটন-তাইজুলের উন্নতি

ঢাকা টেস্ট থেকে ‘বাদ’ সাইফ হাসান

ঢাকা টেস্ট থেকে ‘বাদ’ সাইফ হাসান

ঢাকা টেস্টে সাকিব-তাসকিন, প্রথমবার ডাক পেলেন নাঈম শেখ

ঢাকা টেস্টে সাকিব-তাসকিন, প্রথমবার ডাক পেলেন নাঈম শেখ

উইকেট ফ্ল্যাট ছিল, দায়িত্বহীন ব্যাটিংয়ে হার : মমিনুল

উইকেট ফ্ল্যাট ছিল, দায়িত্বহীন ব্যাটিংয়ে হার : মমিনুল