অভিষেকেই সর্বোচ্চ ক্যাচের রেকর্ড অ্যালেক্স ক্যারির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০০ পিএম, ১১ ডিসেম্বর ২০২১
অভিষেকেই সর্বোচ্চ ক্যাচের রেকর্ড অ্যালেক্স ক্যারির

ব্রিসবেন টেস্টে নিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। অভিষেক ম্যাচে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ড গড়েছেন এ অজি উইকেটরক্ষক। অথচ তারই কিনা চলমান অ্যাশেজে খেলারই কথা ছিল না।

অ্যাশেজ শুরুর কয়েকদিন ‘সেক্সটিং’ কেলেঙ্কারির কারণে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান টিম পেইন। শুধু অধিনায়কত্ব নয়, ক্রিকেট থেকেও সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। তাই তো, টিম পেইনের বদলি হিসেবে উইকেটের পিছনের দায়িত্ব পান অ্যালেক্স ক্যারি। আর দায়িত্ব পেয়েই বুঝিয়ে দিলেন, কতটা দুর্দান্ত উইকেটরক্ষক তিনি।

অভিষেক ম্যাচে সর্বোচ্চ ৭টি করে ক্যাচ নিয়ে সবার উপরে ছিলেন ছয় উইকেটরক্ষক। ক্রিস রিড ও ব্রায়ান তাবের ছাড়াও এ রেকর্ডের মালিক ছিলেন  অ্যালান নট, পিটার নেভিল, চামারা দুনুসিংহে এবং ঋষভ পান্থ। তাদের সবাইকে পিছনে ফেলে সর্বোচ্চ ৮ টি ক্যাচ নিয়েছেন অ্যালেক্স ক্যারি।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে তিনবার ক্যাচ নেন ক্যারি। আর দ্বিতীয় ইনিংসে আরও দুইটা বেশি। এতেই ম্যাচে আট ক্যাচ নেওয়ার রেকর্ড গড়েন তিনি। অভিষেকে সর্বোচ্চ ক্যাচ নয়, সর্বোচ্চ ডিসমিসালের রেকর্ডেও ভাগ বসিয়েছেন ক্যারি।

ইংল্যান্ডের ক্রিস রিড এবং অস্ট্রেলিয়ার ব্রায়ান তাবের এত দিন অভিষেক ম্যাচে সর্বোচ্চ আটটি ডিসমিসাল করে শীর্ষে ছিলেন। এখন তাদের পাশে এসে বসেছেন অ্যালেক্স ক্যারি।

ম্যাচে সর্বোচ্চ ডিসমিসাল রেকর্ডের মালিক ইংলিশ উইকেটরক্ষক রবার্ট রাসেল, এবি ডি ভিলিয়ার্স এবং ঋষাভ পান্থ। তিনজনই ম্যাচে সর্বোচ্চ ১১ টি ডিসমিসাল করেছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :