বাংলাদেশের বিপক্ষে কিউই স্কোয়াডে নেই এজাজ প্যাটেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩২ পিএম, ২২ ডিসেম্বর ২০২১
বাংলাদেশের বিপক্ষে কিউই স্কোয়াডে নেই এজাজ প্যাটেল

মুম্বাইয়ে ভারতের বিপক্ষে ১০ উইকেট শিকার করে চমকে দিয়েছিলেন কিউই স্পিনার এজাজ প্যাটেল। তবে পরের সিরিজেই ঘরের মাঠেই বাংলাদেশের বিপক্ষে টেস্টের স্কোয়াডে জায়গা পাননি তিনি। তাকে বাদ দিয়েই বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

ঘরের মাঠে নতুন বছরের প্রথম দিনেই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। এ সিরিজের জন্য স্কোয়াডে কোনো বিশেষজ্ঞ স্পিনারকে রাখেনি এনজেডসি।

এছাড়াও কনুইয়ের ইনজুরির সাথে লড়াই করা অধিনায়ক কেন উইলিয়ামসনকে রাখেনি নিউজিল্যান্ড ক্রিকেট। উইলিয়ামসন না থাকায় কিউইদের নেতৃত্বে থাকবেন টম লাথাম। 

এদিকে ইনজুরির কারণে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না ডেভন কনওয়ে এবং নেইল ওয়াগনার। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরবেন তারা। এর আগে অবশ্য বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশের হয়ে মাঠে নামবেন কনওয়ে এবং ওয়াগনার

দলের বিশেষজ্ঞ কোনো স্পিনার না থাকলেও প্রয়োজনে বল হাতে দলকে সহযোগিতা করতে পারবেন ড্যারিল মিচেল এবং রাচিন রবীন্দ্র। যদিও তাদের মূল কাজ হবে ব্যাট হাতে দলের সংগ্রহকে বড় করে তোলা।

এজাজের বাদ পড়ায় বিস্মিত হননি কিউই কোচ গ্যারি স্টিড। তিনি জানান, যাকে যখন প্রয়োজন পড়বে তাকে দলে ডাকা হবে। এছাড়াও প্রতিপক্ষ এবং কন্ডিশন বুঝে সেরা দলই বাছাই করা হয়েছে বলে জানান তিনি।

ঘরের মাঠে কখনই দূর্দান্ত বোলার ছিলেন না এজাজ প্যাটেল। ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে ৪৯ ওভার বোলার করে এখনও কোনো উইকেট শিকার করতে পারেননি তিনি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে নিউজিল্যান্ডের পেস আক্রমনে থাকবেন ট্রেন্ট বোল্ট,টিম সাউদি, নেইল ওয়াগনার এবং কাইল জেমিসন। এছাড়াও তাদের বিকল্প হিসেবে স্কোয়াডে আছেন পেসার ম্যাট হেনরি।

নিউজিল্যান্ড স্কোয়াডে পেসারদের আধিপত্য দেখে সহজেই অনুমান করা যাচ্ছে গতি এবং বাউন্স দিয়ে বাংলাদেশকে ঘায়েল করতে মুখিয়ে আছে কিউইরা। বিশ্বকাপের পর নিজেকে মানসিকভাবে চাঙ্গা করতে ভারত সফরের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। বাংলাদেশকে কঠিন পরীক্ষার মুখে ফেলতে মুখিয়ে থাকবে কিউই পেসাররা।

নিউজিল্যান্ড স্কোয়াড
টম ল্যাথাম (অধিনায়ক), ডেভন কনওয়ে, উইল ইয়াং, রস টেইলর, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটকিপার), রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়্যাগনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

রিদমে ফেরার ভালো সুযোগ দেখছেন লিটন দাস

রিদমে ফেরার ভালো সুযোগ দেখছেন লিটন দাস

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান