ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২১
ইনজুরি কাটিয়ে পুনর্বাসন শুরু করেছেন মোস্তাফিজ

সাইড স্ট্রেইনের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে ছিটকে পড়েছিলেন মোস্তাফিজুর রহমান। ইনজুরির কারণে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও নেই তিনি। এমনকি বাংলাদেশ ক্রিকেট লিগেও (বিসিএল) খেলতে পারছেন না তিনি। তবে স্বস্তির খবর, চোট কাটিয়ে মাঠে ফিরেছেন মোস্তাফিজ। শুরু করেছেন পুনর্বাসন প্রক্রিয়া।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে চোটের কারণে মাঠের বাইরে ছিটকে যান মোস্তাফিজ। এরপর থেকেই ক্রিকেট থেকে দূরে আছেন তিনি। অবশ্য এর আগে বছরজুড়ে টানা খেলার মধ্যে ছিলেন তিনি।

রোববার (১৯ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলনে আসেন মোস্তাফিজুর রহমান। দুপুরে ইনডোর স্টেডিয়ামে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে পাঁচ ওভার বোলিং করেন মোস্তাফিজ।

এ সময় রান আপ বেশ ছোট করে নিয়েছিলেন তিনি। এছাড়াও দুই ধাপে পাঁচ ওভার বোলিং করেছিলেন এই কাটার মাস্টার।

অনুশীলনের মাঝে ফিজিওর সাথেও কথা বলেন মোস্তাফিজ। এরপরেই জানা যায়  সোমবার (২০ ডিসেম্বর) জিম করবেন এবং মঙ্গলবার (২১ ডিসেম্বর) থেকে আবারও বোলিং অনুশীলনে ফিরবেন তিনি। এরপরেই জানা যাবে কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন মোস্তাফিজ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক চিকিৎসক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘মোস্তাফিজই আজকেই (রোববার) অনুশীলনে ফিরেছেন। রিহ্যাব প্রক্রিয়ার অংশ হিসেবে পাঁচ ওভার বোলিং করেছে। আগামীকাল (সোমবার) জিম সেশন করবে এবং পরশু (মঙ্গলবার) ফুল রান আপ নিয়ে বোলিং করবে। এরপরে ভালো অনুভব করলে দ্রুতই ম্যাচ ফিটনেস পাবে।’

নতুন বছরের জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এ আসরের আগেই সুস্থ হয়ে উঠতে কাজ করে যাচ্ছেন মোস্তাফিজ। আগে ভাগেই সুস্থ হয়ে উঠলে বিসিএলের ওয়ানডে ফরম্যাটেও মাঠে তাকে দেখা যেতে পারে। ইনজুরির কারণে বিসিএলে সাউথ জোনের হয়ে খেলছেন না তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রনির পাঁচ উইকেটে ২৪৫ রানে থামলো ইস্ট জোন

রনির পাঁচ উইকেটে ২৪৫ রানে থামলো ইস্ট জোন

আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল

পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল