দিনশেষে খুশিতে থাকা শরিফুলের দৃষ্টি বাকি উইকেটে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩২ পিএম, ০১ জানুয়ারি ২০২২
দিনশেষে খুশিতে থাকা শরিফুলের দৃষ্টি বাকি উইকেটে

বছরের প্রথম দিনেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম ইনিংসের শুরুতেই টাইগার পেসারদের দারুণ বোলিংয়ে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলতে পেরেছে নিউজিল্যান্ড। এ কারণেই নিজেদের পারফর্মেন্সে খুশি তরুণ পেসার শরিফুল। তবে খুশিতে আত্মহারা না হয়ে পরের উইকেটগুলো শিকারে মনযোগ দিতে চান তিনি।

শনিবার (১ জানুয়ারি) মাউন্ট মঙ্গানুইয়ের বে-ওভালে দিনের শুরুতেই টস ভাগ্য বাংলাদেশের পক্ষে রায় দেয়। সবুজ উইকেটে প্রথমেই স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক মমিনুল হক।

বোলিংয়ে নেমে ম্যাচের তৃতীয় ওভারেই প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার টম লাথাম। শরিফুলের বলে উইকেটরক্ষক লিটন দাসের কাছে ক্যাচ তুলে দেন তিনি। এরপর প্রথম সেশনে আর কোনো সাফল্য না পেলেও দ্বিতীয় এবং তৃতীয় সেশনে আরও চার উইকেটের দেখা পায় টাইগাররা।

প্রথম সেশনের পরে উইকেটের ধরনে আসে কিছুটা পরিবর্তন। হয়ে উঠে ব্যাটিং সহায়ক। ব্যাটিং সহায়ক হলেও বাংলাদেশি বোলারদের বুদ্ধিদীপ্তায় রান তুলতে হিমশিম খেয়েছে কিউই ব্যাটাররা। উল্টো দ্বিতীয় এবং তৃতীয় সেশন মিলে হারায় চার উইকেট। আর দিনশেষে এ সাফল্যে খুশি বাংলাদেশের তরুণ পেসার শরিফুল ইসলাম।

তিনি বলেন, ‘আলহামদুল্লিলাহ খুশি! তাও মনের মধ্যে কিন্তু শব্দটা থাকে। যদি এ রকম আর এক-দুইটা উইকেট যেতো তাহলে আরও ভালো লাগতো। তবে দিনশেষে খুশি।’

তবে খুশিতে আত্মহারা হতে চান না তরুণ পেসার শরিফুল। নিউজিল্যান্ডের বাকি উইকেটগুলো বেশ দ্রুতই শিকার করতে মরিয়া হয়ে আছেন তিনি।

বলেন, ‘এটা (কনওয়ের উইকেট) দলের জন্য খুব উপকার হইছে। ইনশাল্লাহ আমরা এটা ধরে রাখার চেষ্টা করবো। তাড়াতাড়ি ওদের উইকেট নেওয়ার চেষ্টা করবো।’

মধ্যাহ্ন বিরতির পর উইকেটে কিছুটা ফ্ল্যাট হয়ে উঠেছিল বলে জানান শরিফুল। এতেই কিউইদের রানের গতি কিছুটা রোধ করা সম্ভব হয়েছিল মনে করেন তিনি।

বলেন, ‘লাঞ্চের পর উইকেট ভিন্ন হয়ে গেছিলো। উইকেট ফ্লাট হয়েছিল। বল সোজা আসতেছিল। যখন বল সোজা যাচ্ছিলো আমরা লেন্থে একটু পিছিয়ে গেছি। এতে রান করা একটু কঠিন হয়।’

এছাড়াও নিউজিল্যান্ডের সবুজ উইকেটে প্রথম ঘণ্টায় পেসারদের জন্য বোলিং বেশ উপভোগ্য হয়ে উঠেছিল বলে জানান শরিফুল ইসলাম। বে-ওভালের এই উইকেটে দেখা পেয়েছিলেন দারুণ সুইং এবং মুভমেন্টের।

‘প্রথম ঘণ্টায় বল করে ভালো লাগছে। মুভমেন্ট ছিল, ভালো সুইং করছিলো। তাই প্রথম এক ঘণ্টা বোলিং করে উপভোগ করছি।’- বলেন শরিফুল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

নিউজিল্যান্ডে প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ

নিউজিল্যান্ডে প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ

জয় বাংলাদেশের সুপারস্টার হবে: আশা মমিনুলের

জয় বাংলাদেশের সুপারস্টার হবে: আশা মমিনুলের