অ্যাশেজের পর অধিনায়কত্ব নিয়ে ভাববেন রুট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
অ্যাশেজের পর অধিনায়কত্ব নিয়ে ভাববেন রুট

অ্যাশেজের প্রথম তিন ম্যাচ হেরে ইতিমধ্যেই বেশ চাপের মধ্যে আছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। এর মধ্যেই তার অধিনায়কত্ব নিয়ে উঠেছে প্রশ্ন। এতো দিন এটা নিয়ে মুখ না খুললেও এবার কথা বলেছেন রুট। জানিয়েছে, অ্যাশেজ শেষে নিজের অধিনায়কত্ব নিয়ে ভাববেন তিনি।

অধিনায়ক হিসেবে ভালো সময় না কাটালেও ব্যাটার রুটের স্বর্ণালী সময় কেটেছে। ২০২১ সালে খেলা ১৪ টেস্টে ৬১ গড়ে করেছে ১৭০৮ রান। ২০২১ সালে তার চেয়ে বেশি রান করতে পারেননি কোনো ব্যাটার।

রুটের ব্যাটিং নিয়ে প্রশ্ন না তুললেও তার অধিনায়কত্ব নিয়ে আছে বিস্তর অভিযোগ। ২০২১ ইংল্যান্ডের খেলা ১৪ টেস্টেই অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এ সময় ৯ টেস্টে হারের মুখ দেখেছে ইংলিশরা। এরপরেই জানিয়েছেন, অ্যাশেজের বাকি দুই টেস্ট শেষে নেতৃত্ব নিয়ে ভাববেন তিনি।

তিনি বলেন, ‘এটা দারুণ চ্যালেঞ্জিং। মাঠে এবং মাঠের বাইরে আমাদের অনেক কিছু নিয়েই নিয়ন্ত্রণ করতে হবে। আমরা নিজেদের সেরাটা দিয়ে এটা নিয়ন্ত্রণ করার চেষ্টা করব। এই সফর শেষে আমি আমার ভবিষ্যৎ নিয়ে ভাবব।’

তিনি আরও বলেন, ‘আমি মনে করি না যে আমাদের দলের মনোযোগের ঘাটতি বিনষ্ট হওয়ার কোনো প্রয়োজন আছে। এটা নিয়ে আমি আমার শক্তির অপচয় করতে চাই না। বাকি দুটি ম্যাচে সর্বোচ্চ কী কী করতে পারি সেটা আমাকে নিশ্চিত করতে হবে। দল আমার কাছ থেকে সেটাই চায়।’

বুধবার (৫ জানুয়ারি) সিডনিতে শুরু হবে অ্যাশেজের চতুর্থ টেস্ট। এ টেস্টের ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া পঞ্চম টেস্টের মধ্যে দিয়ে এবারের অ্যাশেজের পর্দা নামবে। এরপরেই নিজের অধিনায়কত্ব নিয়ে ভাবতে বসবেন জো রুট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :