নারী বিশ্বকাপে ভারতের স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৬ জানুয়ারি ২০২২
নারী বিশ্বকাপে ভারতের স্কোয়াড ঘোষণা

নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০২২ নারী বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপে দলের নেতৃত্ব দিবেন দীর্ঘ দিনের অভিজ্ঞ ক্রিকেটার মিতালি রাজ। তবে দল থেকে বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার জেমিমা রুদ্রিগেজ এবং ৩২ বছর বয়সী ফাস্ট বোলার শিখা পান্ডে। আর দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ইয়াসতিকা ভাটিকা।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড সফর এবং নারী বিশ্বকাপকে সামনে রেখে দলের সদস্যদের নাম প্রকাশ করে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

একই বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের আগে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের সময়-সূচিও জানানো হয়েছে। স্বাগতিকদের বিপক্ষে ফেব্রুয়ারিতে ১টি টি-টোয়েন্টি এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত নারী দল।

অভিজ্ঞ ক্রিকেটার মিতালি রাজের নেতৃত্বে বিশ্বকাপের মঞ্চে খেলবে ভারত। তার সহকারী হিসাবে রয়েছেন আরেক অভিজ্ঞ ব্যাটার হারমানপ্রিত কাউর। এছাড়া ব্যাটিং লাইনআপ সামলাবেন বর্তমান সময়ে নারীদের ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা।

তাদের সাথে থাকবেন নতুন মুখ ইয়াসতিকা ভাটিয়া। বাকিদের মধ্যে আছেন- দীপ্তি শর্মা, স্নেহ রানা এবং ঝুলন গোস্বামী। অলরাউন্ডার এবং বোলারদের মধ্যে আছেন পূজা ভাস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং ঠাকুর, রাজেশ্বরি গায়কোয়াড় এবং পুনম যাদব।

এছাড়া উইকেটকিপিং সামলাবেন রিচা ঘোষ এবং তানিয়া ভাটিয়া। ঘোষিত দলে স্ট্যান্ডবাই হিসাবে আছেন সাভিনেনী মেঘানা, একতা বিশাত এবং সিমরান দিল বাহাদুর।

ভারত নারী বিশ্বকাপ দল
মিতালী রাজ (অধিনায়ক), হারমানপ্রীত কাউর (সহ-অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, ইয়াসতিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা ভাস্ত্রকার, মেঘানা সিং, রেনুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), রাজেশ্বরি গায়কোয়াড় এবং পুনম যাদব।

স্ট্যান্ডবাই - সাভিনেনী মেঘানা, একতা বিশাত, সিমরান দিল বাহাদুর।

নিউজিল্যান্ড সফরের সময়-সূচি

৯ ফেব্রুয়ারি - একমাত্র টি টোয়েন্টি

১১ ফেব্রুয়ারি - প্রথম ওয়ানডে
১৪ ফেব্রুয়ারি - দ্বিতীয় ওয়ানডে
১৬ ফেব্রুয়ারি - তৃতীয় ওয়ানডে
২২ ফেব্রুয়ারি - চতুর্থ ওয়ানডে
২৪ ফেব্রুয়ারি - পঞ্চম ওয়ানডে

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সমকামী বিয়ের পর এবার ক্রিকেটকে বিদায় বললেন কিমিন্স

সমকামী বিয়ের পর এবার ক্রিকেটকে বিদায় বললেন কিমিন্স

বিশ্বকাপে ভারত, আইসিসির সিদ্ধান্ত মানছে না পাকিস্তান

বিশ্বকাপে ভারত, আইসিসির সিদ্ধান্ত মানছে না পাকিস্তান

পেশোয়ার জালমির সভাপতি হলেন ইনজামাম উল হক

পেশোয়ার জালমির সভাপতি হলেন ইনজামাম উল হক

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ