কেমন হলো যুবাদের বিশ্বকাপ জার্সি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪২ পিএম, ১৪ জানুয়ারি ২০২২
কেমন হলো যুবাদের বিশ্বকাপ জার্সি

ক্যারিবিয়ান অঞ্চলে বাজতে শুরু করেছে যুব বিশ্বকাপের দামামা। এরই মধ্যে প্রকাশিত হয়েছে যুব বিশ্বকাপে বাংলাদেশের জার্সি। জাতীয় দলের জার্সি হলে হয়তো চারদিকে তুমুল আলোচনা-সমালোচনা শুরু হতো। বয়সভিত্তিক দল বলেই হয়তো যুবাদের জার্সি নিয়ে কোনো আলোচনা নেই। ঐতিহাসিক ১৯৯৯ ওয়ানডে বিশ্বকাপের অনুপ্রেরণায় তৈরি করা জার্সি পড়েই মাঠে নামবে যুব টাইগাররা।

১৯৯৯ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছিল বাংলাদেশ। সেবার বাংলাদেশ দলের জার্সিতে ছিল বাঘের ডোরাকাটার দাগের ছাপ। যুব বিশ্বকাপের জার্সিতেও সেইরকম ছাপ এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৯৯৯ বিশ্বকাপের সে জার্সিতে হলুদের উপর ছাপটা স্পষ্ট বোঝা গেলেও যুব বিশ্বকাপের জার্সিতে সেটা সবুজের উপরেই করা হয়েছে।

দূর থেকে দেখলে জার্সির সেই ডোরাকাটা দাগটা বোঝাটা কষ্টকর। তবে কাছ থেকে দেখলে মোটেও কষ্ট হবে না।

সর্বশেষ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরোনো জার্সির অনুকরণে জার্সি তৈরি করেছিল বিসিবি। যুব বিশ্বকাপেও জার্সি নিয়েও একই ধরনের কাজ করা হয়েছে। একে একে পুরাতন জার্সিগুলোর স্বাদ ফিরিয়ে আনছে বাংলাদেশ।

সর্বশেষ ২০২০ যুব বিশ্বকাপের জার্সির সাথে এবারের ডিজাইনে মিল রাখেনি বিসিবি। গতবারের জার্সির বুকের অংশে ছিল লালের প্রাধান্য। তবে এবার হাতের অংশে লাল রাখা হয়েছে।

যুব বিশ্বকাপের তৃতীয় দিনে রোববার (১৬ জানুয়ারি) ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে বাংলাদেশ। গ্রুপ পর্বে বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ কানাডা এবং সংযুক্ত আরব আমিরাত। এ দুই প্রতিপক্ষের বিপক্ষে যুব টাইগাররা মাঠে নামবে যথাক্রমে ২০ এবং ২২ জানুয়ারি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :