আরিফুলের সেঞ্চুরি, পাকিস্তানের কাছেও হারলো টাইগার যুবারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২২
আরিফুলের সেঞ্চুরি, পাকিস্তানের কাছেও হারলো টাইগার যুবারা

ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানের কাছেও পরাস্ত হলো বাংলাদেশের যুবারা। ব্যাট হাতে দলের পক্ষে আরিফুল ইসলাম সেঞ্চুরি করলেও বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ। ফলে ২১ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে হার দিয়ে শুরু করেছিল বাংলাদেশের যুবারা। পরের দুই ম্যাচে টানা জয় তুলে কোয়াটার-ফাইনাল নিশ্চিত করলেও ভারতের কাছে পরাস্ত হয়ে বিশ্ব আসর থেকে বিদায় নেয় রাকিবুল হাসানরা। বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর পঞ্চম স্থানে নির্ধারণে মুখোমুখি হয়েছিল পাকিস্তানের বিপক্ষে।

সোমবার (৩১ জানুয়ারি) অ্যান্টিগার কোলিডজ ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯ দশমিক ২ ওভারেই ১৭৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ব্যাট হাতে দলের পক্ষে আরিফুল ইসলাম সেঞ্চুরি না করতে পারলে দলীয় ইনিংস ১০০ রানও নিচে হতো। কারণ, আরিফুল ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া-আসার দৌড়ে।

ব্যাট হাতে ১১৯ বলে ১০০ রান করেন আরিফুল ইসলাম। অন্যপ্রান্তে ব্যাটারদের যাওয়া-আসার দৌড়ের মাঝে একাই খেলেছেন তিনি। তার এ ইনিংসে ৫টি চার ও ৪টি ছক্কার মার ছিল। আরিফুল ছাড়া দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যক্তি ইনিংস ছিল ইফতেখার হোসেনের। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৫৪ বলে ২৫ রান করেন তিনি।

তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ ছিল এসএম মেহরাবের। তিনি করেন ৩৪ বলে ১৪ রান। এছাড়া বাকি সবাই ছিলেল সিঙ্গেল ডিজিটে। অধিনায়ক রাকিবুল হাসান এক বল খেলে ফিরেছেন খালি হাতে।

পাকিস্তানি বোলারদের মধ্যে এওয়াইজ আলি এবং মেহরান মুমতাজ ৩টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া জিশান জমির এবং আহমেদ খান শিকার করেন ১টি করে উইকেট।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬ দশমিক ৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তানের যুবারা। জয় তুলে নেয় ৬ উইকেটে। ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর পঞ্চমও হয়ে পারলো বাংলাদেশ।

পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় এখন সপ্তম স্থান নির্ধারণে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের সাথে লড়বে রাকিবুল হাসানরা। ৩ ফেব্রুয়ারির ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশকে বিদায় করে সেমি-ফাইনালে ভারতের যুবারা

বাংলাদেশকে বিদায় করে সেমি-ফাইনালে ভারতের যুবারা

বড় জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

বড় জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

চ্যাম্পিয়ন বাংলাদেশকে হারিয়ে ইংল্যান্ডের শুভ সূচনা

চ্যাম্পিয়ন বাংলাদেশকে হারিয়ে ইংল্যান্ডের শুভ সূচনা

কেমন হলো যুবাদের বিশ্বকাপ জার্সি

কেমন হলো যুবাদের বিশ্বকাপ জার্সি