প্রথম ইনিংসে ৩০৩ রানে থামলো অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
প্রথম ইনিংসে ৩০৩ রানে থামলো অস্ট্রেলিয়া

হোবার্টে অ্যাশেজের পঞ্চম টেস্টে দিবারাত্রির ম্যাচে ৩০৩ রানে থামলো অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। প্রথম দিনে ৬ উইকেটে ২৪১ রান নিয়ে দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে আরো ৬২ রান যোগ করতেই গুটিয়ে যায় তাদের ইনিংস। অজিদের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করছে ইংল্যান্ড।

প্রথম দিনের শেষ সেশনে বৃষ্টির কারণে খেলা আর মাঠে না গড়ানোয় ৬ উইকেটে ২৪১ রান নিয়ে দিন শেষ করে অজিরা। দ্বিতীয় দিনের শুরুর কিছুক্ষণের মধ্যেই প্যাভিলিয়নে ফিরে যান আগের দিন অপরাজিত থাকা মিচেল স্টার্ক। ৩ রানের মাথায় তাকে ররি বার্নসের ক্যাচে পরিণত করেন মার্ক উড।

স্টার্কের বিদায়ে ক্রিজে আসেন অধিনায়ক প্যাট কামিন্স। তিনিও বেশিক্ষণ থাকতে পারেননি। খেলতে পেরেছেন মাত্র ১২ বল। তাকেও ২ রানে বিদায় করেন উড। এরপর নবম ব্যাটার হিসাবে নাথান লায়ন ক্রিজে এসেই ঝড় তুলেন ব্যাট হাতে। খেলতে থাকেন টি-টোয়েন্টি স্টাইলে। তবে অন্য প্রান্তে থাকা আলেক্স ক্যারি ২৪ রানে বিদায় নিতেই অজিদের ঘিরে ধরে শঙ্কা। ৩০০ হবে তো?

সেই শঙ্কা উড়িয়ে দেন শেষ ব্যাটার হিসাবে নামা স্কট বোল্যান্ড। লায়নকে নিয়ে অস্ট্রেলিয়াকে এনে দেন মূল্যবান ২৩টি রান। এই দু’জনের ২৩ রান ভরে করে দলীয় রান ৩০০ পার করে অজিরা। ৩১ রানে লায়ন আউট হলে ৩০৩ রানে থামে তাদের ইনিংস।

এর আগে ব্যাটিং বিপর্যয়ে অজিদের হাল ধরেন করোনা কাটিয়ে মাঠে ফেরা ব্যাটার ট্রাভিস হেড। মূলত তার ১০১ রানে ভর করেই প্রথম ইনিংসে ভালো সংগ্রহ পায় অজিরা। হেড ছাড়াও ক্যামেরন গ্রীন ৭৪ এবং মার্নাস ল্যাবুশেন ৪৪ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেনে স্টুয়ার্ট ব্রড এবং মার্ক উড। দুইটি করে উইকেট ঝুলিতে পুরেন অলি রবিনসন এবং ক্রিস ওকস। জবাব দিতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩৪ রান। মাঠে আছেন অধিনায়ক জো রুট এবং ডেভিড মালান।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টি বিঘ্নিত হোবার্ট টেস্টে প্রথম দিনেই হেডের সেঞ্চুরি

বৃষ্টি বিঘ্নিত হোবার্ট টেস্টে প্রথম দিনেই হেডের সেঞ্চুরি

কোচ হিসাবে রুটের পছন্দ সিলভারউড

কোচ হিসাবে রুটের পছন্দ সিলভারউড

অ্যাশেজের পাঁচ ম্যাচই খেলতে চান স্টার্ক

অ্যাশেজের পাঁচ ম্যাচই খেলতে চান স্টার্ক

স্ট্যাম্পে বল লেগেও নট আউট স্টোকস

স্ট্যাম্পে বল লেগেও নট আউট স্টোকস