বাংলাদেশ ছেড়ে পিএসএল ও ইয়র্কশায়ারের দায়িত্বে গিবসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
বাংলাদেশ ছেড়ে পিএসএল ও ইয়র্কশায়ারের দায়িত্বে গিবসন

বাংলাদেশ দলের সাথে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে প্রথমে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্সের দায়িত্ব নেন। পিএসএলের আসর শেষে পুরোপুরিভাবে কাউন্টি ক্রিকেটে কোচের দায়িত্বে নেমে পড়বেন সাবেক এ ক্যারিবিয়ান পেসার।

কোচিং ক্যারিয়ারে বেশ বড় বড় দলের সাথে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন ওটিস গিবসন। দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ দলের হেড কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। এছাড়াও পেস বোলিং কোচ হিসেবে ইংল্যান্ড এবং বাংলাদেশের সাথে কাজ করার অভিজ্ঞতা আছে তার। এর মধ্যে ইংল্যান্ড জাতীয় দলের সাথে দুই দফা কাজ করেছেন তিনি।

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে প্রথম পিএসএলের দল মুলতান সুলতানসের দায়িত্ব নেন ওটিস গিবসন। পিএসএলের ৭ম আসরের দায়িত্ব শেষেই ইয়র্কশায়ারের দায়িত্ব বুঝে নিবেন তিনি।

বর্ণবাদ কেলেঙ্কারিতে বেশ টালমাটাল অবস্থায় আছে ইয়র্কশায়ার। বর্ণবাদের অভিযোগের পর পুরো কোচিং প্যানেলকেই বরখাস্ত করে ইয়র্কশায়ার কর্তৃপক্ষ। কঠিন অবস্থার মধ্যেই হেড কোচের দায়িত্ব পেলেন ওটিস গিবসন।

খেলোয়াড়ী জীবনে আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুই টেস্ট এবং ১৫ ওয়ানডে খেলেছিলেন গিবসন। ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘ না হলেও কোচ হিসেবে বেশ সফল তিনি। কাউন্টি ক্রিকেটে ডারহাম, গ্ল্যামারগন এবং লিস্টারশায়ারের প্রতিনিধিত্ব করেছেন তিনি।

ওটিস গিবসনকে দায়িত্ব দিয়ে ইয়র্কশায়ার কর্তৃপক্ষ জানায়, তার অভিজ্ঞতা দলের জন্য বেশ ভালো হবে। আশা করি খুব দ্রুতই সে আমাদের সাথে যোগ দিবে। ঠিক কতদিন ইয়র্কশায়ারের দায়িত্ব পালন করবেন তা এখনও বিস্তারিত জানায়নি ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :