আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে মোস্তাফিজ

টি-টোয়েন্টি ক্রিকেটে পুরো বছরই দারুণ ছন্দে ছিলেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। দারুণ ফর্মে থাকে ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজ। দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের কাপ্তান বাবর আজম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরা ছন্দে থেকে বোলিং করতে না পারলেও ঘরের মাঠে দারুণ ফর্মে ছিলেন মোস্তাফিজ। ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সবার নজর কেড়েছিলেন তিনি।

২০২১ সালে ২০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজুর রহমান। এ সময়ে ২৮ উইকেট শিকার করেছিলেন তিনি। স্বপ্নের মতো একটি বছর কাটানোয় আইসিসির বর্ষসেরা দলে জায়গা পেতে তাই তাকে বেগ পেতে হয়নি।

আইসিসির বর্ষসেরা দলের ওপেনার হিসেবে নির্বাচিত হয়েছেন জস বাটলার এবং মোহাম্মদ রিজওয়ান। পুরো বছর ১৪ টি-টোয়েন্টি খেলে ব্যাট হাতে করেছিলেন ৫৮৯ রান। রিজওয়ান পুরো বছর ২৯ ম্যাচ খেলে করেছেন ১৩২৬ রান। প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকা বর্ষে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন রিজওয়ান।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পাননি কোনো ভারতীয় ক্রিকেটার। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ডের কোনো ক্রিকেটার বর্ষসেরা একাদশে জায়গা পানি। শ্রীলঙ্কা থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বর্ষসেরা একাদশে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা থেকে সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। এছাড়াও অস্ট্রেলিয়া থেকে দুইজন এবং ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন একজন ক্রিকেটার। দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন শাহীন শাহ আফ্রিদি।

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ
জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জস হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান এবং শাহীন শাহ আফ্রিদি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :