বড় জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ২৩ জানুয়ারি ২০২২
বড় জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

আসরের শুরুতেই ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানের হার মনোবলে খানিকটা চিড় ধরিয়ে দিয়েছিল। তবে পরের ম্যাচেই দাপুটে জয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। এবার তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটের ব্যবধানে হারিয়ে গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে পৌছে গেছে টাইগাররা।

বাংলাদেশের সামনে এই ম্যাচে সমীকরণ ছিল জিততেই হবে। হারলেই বেঁজে যাবে বিদায় ঘন্টা! এমন ম্যাচে মহাগুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল টস। পরিস্থিতি বুঝে টস জিতে ফিল্ডিং নিতে ভুল করেননি বাংলাদেশের অধিনায়ক রাকিবুল হাসান।

বাংলাদেশের আমন্ত্রনে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারের দৃঢ়তায় নিরাপদেই আগাচ্ছিল আরব আমিরাত। এক পর্যায়ে তারা ৩ উইকেটেই তুলে ফেলেছিল ৮৩ রান। এমন সময় আক্রমনে আসেন রাকিবুল হাসান। ৩৩ রানে বিদায় করেন ধ্রুব পারাসারকে। ব্যস, সেখান থেকেই শুরু হয় মধ্যপ্রাচ্যের দলটির ব্যাটিং ধ্বস।

অধিনায়ক রাকিবুলের সাথে তাল মেলান বাকিরাও। তাতে ৬৫ রানেই টপাটপ হারাতে হয় পরের ৭ উইকেট। আমিরাতের ব্যাটিং ধ্বসে নেতৃত্ব দেন পেসত্রয়ী আশিকুর জামান-রিপন মন্ডল-তানজিম সাকিব।

বাংলাদেশের সাড়াশি আক্রমনে ৪৮ দশমিক ১ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৪৮ রানে থামে আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন পুনিয়া মেহরা। ধ্রুব পারাসারের ব্যাট থেকে আসে ৩৩। অধিনায়ক আলিশান শারাফু করেন ২৩ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার রিপন মন্ডল। ২ টি করে উইকেট দখল করেন আশিকুর জামান এবং তানজিম হাসান সাকিব।

১৪৯ রানের লক্ষ্য খেলতে নেমে ওপেনিং জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় বাংলাদেশ। মাহফিজুল ইসলাম আর ইফতিখার হোসেন উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৮৬ রান। ইফতিখার ৩৭ রান করে আউট হওয়ার শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে অনেকটা সময় খেলা বন্ধ ছিল।

বৃষ্টি থামলে বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ১০৭। ৬১ বল আর ৯ উইকেট হাতে রেখেই লক্ষ্য টপকে যায় টাইগার যুবারা। ৬৯ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় মাহফিজুল অপরাজিত থাকেন ৬৪ রানে। সঙ্গে ৫ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন প্রান্তিক নওরোজ নাবিল।

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ২৯ জানুয়ারি (শনিবার) এন্টিগা-বারবুডার কলিজ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে আগের আসরের দুই ফাইনালিস্ট।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যুব বিশ্বকাপে ব্যাক-আপ খেলোয়াড় নিচ্ছে ভারত

যুব বিশ্বকাপে ব্যাক-আপ খেলোয়াড় নিচ্ছে ভারত

যুব বিশ্বকাপে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

যুব বিশ্বকাপে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : ‘এ’ গ্রুপের নজরে বাংলাদেশ-ইংল্যান্ড

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : ‘এ’ গ্রুপের নজরে বাংলাদেশ-ইংল্যান্ড