আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন লাকমল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২২
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন লাকমল

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান পেসার সুরাঙ্গা লাকমল। ভারতের বিপক্ষ সিরিজই জাতীয় দলের হয়ে নিজের শেষ ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন এ ডানহাতি পেসার।

২০০৯ সালে ভারতের বিপক্ষেই নাগপুর ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন লাকমল। সেই ভারতের মাটিতেই আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানাবেন তিনি। ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেও লঙ্কান টেস্ট দলের নির্ভরযোগ্য বোলার ছিলেন তিনি।

২০০৮ সালে শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে নজর কাড়েন সুরাঙ্গা লাকমল। সে সময়ে লঙ্কা ‘এ’ দলের কোচ চান্ডিকা হাথুরাসিংহে তাকে অন্যতম সেরা পেসার হিসেবে আখ্যায়িত করে। এরপরেই জাতীয় দলের জন্য লাকমলের দরজা খুলে যায়। জাতীয় দলেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি।

ইনজুরির কারণে বিভিন্ন সময় দীর্ঘ মেয়াদে দলের বাইরে থাকলেও নিজেকে বেশ ভালোভাবেই চিনিয়েছেন এ ডান হাতি পেসার।

নিজের বিদায়ী বার্তায় লাকমল বলেন, ‘আমি শ্রীলঙ্কার ক্রিকেটের কাছে সবসময় ঋণী থাকবো এমন সুযোগ দেওয়ায় ও আমার দেশের সম্মান রাখার দায়িত্বে বিশ্বাস রাখায়। এটা ছিল সত্যিই আনন্দের এমন একটা বোর্ডের সঙ্গে সম্পর্ক রাখা যারা আমার পেশাদার ও ব্যক্তিগত দুই জীবনকেই সমৃদ্ধ করেছে। আমার সব খেলোয়াড়, কোচ ও সতীর্থ ও সাপোর্ট স্টাফের প্রতি পূর্ণ সম্মান জানাচ্ছি।’

লাকমলকে পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়ে লঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘আমরা লাকমলকে তার পরবর্তী জীবনের জন্য শুভ কামনা জানাই। ভারত সফরে শ্রীলঙ্কার হয়ে ভালো করার দিকেও তাকিয়ে আছি যদি নির্বাচকরা দলে নেয়। শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য লাকমালের দুর্দান্ত অবদান আছে। সে মনে রাখার মতো কিছু স্পেল করেছে জাতীয় দলের হয়ে। শ্রীলঙ্কার ক্রিকেটকে দেওয়া তার সবকিছু মনে থাকবে।’

হাম্বানটোটা জেলার প্রথম ক্রিকেটার হিসেবে শ্রীলঙ্কাকে প্রতিনিধিত্ব করেছেন সুরাঙ্গা লাকমল। এছাড়াও তৃতীয় বোলার হিসেবে নতুন টেস্ট ভেন্যুতে প্রথম বলেই উইকেট শিকারের কৃতিত্বও গড়েছেন। এ তালিকার বাকি দুই ক্রিকেটার হলেন কপিল দেব এবং ইমরান খান।

জাতীয় দলের হয়ে ৬৮ টেস্ট, ৮৬ ওয়ানডে এবং ১১ টি-টোয়েন্টি খেলেছেন সুরাঙ্গা লাকমল। এ সময়ে শিকার করেছেন মোটে ২৮৫ উইকেট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা

বাংলাদেশের বোলিং কোচ হওয়ার দৌড়ে চামিন্দা ভাস

বাংলাদেশের বোলিং কোচ হওয়ার দৌড়ে চামিন্দা ভাস

করোনা ইস্যুতে কমলো শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজের ভেন্যু

করোনা ইস্যুতে কমলো শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজের ভেন্যু