আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের ওয়ানডে দল ঘোষণা, নতুন মুখ ইবাদত ও জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২২
আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের ওয়ানডে দল ঘোষণা, নতুন মুখ ইবাদত ও জয়

ফাইল ফটো

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ইবাদত হোসেন ও মাহমুদুল হাসান জয়। তামিম ইকবালের নেতৃত্বাধীন এ দলে রয়েছেন সাকিব আল হাসান।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি এ স্কোয়াড ঘোষণা করেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট ওয়ানডে ফরম্যাটে প্রথমবারের মতো ডাক পাওয়া মাহমুদুল হাসান জয় মূলত টেস্ট ক্রিকেট আলো ছড়িয়ে ওয়ানডে দলে ডাক পেলেন। তবে টেস্টের পর চলমান বিপিএলেও আলো ছড়িয়েছেন তিনি।

এছাড়া আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে ফরম্যাটে ডাক পাওয়া ইবাদত হোসেন চৌধুরিও টেস্ট ক্রিকেটে নিয়মিত সদস্য।

১৫ সদস্যের দলে নতুন মুখ হিসেবে মাহমুদুল হাসান জয় এবং এবাদত হোসেন যুক্ত হলেও ঘোষিত দলে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।সর্বশেষ দল থেকে সাত খেলোয়াড়কে বাদ দেওয়া হয়েছে। জিম্বাবুয়ের মাটিতে খেলা সর্বশেষ ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন নাঈম শেখ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং তাইজুল ইসলাম।

ওয়ানডে ফরম্যাটে এখনো অভিষেক না হওয়া ইয়াসির আলী, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দলে না থাকা নাসুম আহমেদ, মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তরাও ফিরেছেন জয়-ইবাদতের সাথে। গত মাসে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট জয়ের পেছনে প্রধান ভূমিকা ছিল পেসার ইবাদতের। এছাড়া প্রধান নির্বাচকের মতে- ক্রিকেটের যেকোনো ফরম্যাটে খেলার যোগ্যতা দেখিয়েছেন জয়।

ঘোষিত দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘যেকোনো ফরম্যাটে খেলার সক্ষমতা দেখিয়েছেন জয় এবং ইবাদত। তাই তাদের বিবেচনা করা হয়েছে। আশা করি, এ স্কোয়াডটি আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে যথেষ্ট শক্তিশালী।’

চট্টগ্রামে অনুষ্ঠিতব্য ওয়ানডে সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অর্ন্তভুক্ত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো মাঠে গড়াবে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে ৩ ও ৫ মার্চ।

ওয়ানডে স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মো. মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী ও মাহমুদুল হাসান জয়।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইবাদতকে পিছনে ফেলে জানুয়ারি সেরা কেগান পিটারসেন

ইবাদতকে পিছনে ফেলে জানুয়ারি সেরা কেগান পিটারসেন

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিলো আফগানিস্তান

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিলো আফগানিস্তান

আফগানিস্তান সিরিজের জন্য প্রস্তুত তাসকিন

আফগানিস্তান সিরিজের জন্য প্রস্তুত তাসকিন

কোচের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ, বিসিবিতে আসতে আক্রমণের শিকার নাঈম

কোচের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ, বিসিবিতে আসতে আক্রমণের শিকার নাঈম