লিটন-মুশফিক অসাধারণ, বোলাররা দুর্দান্ত: তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২২
লিটন-মুশফিক অসাধারণ, বোলাররা দুর্দান্ত: তামিম

ফাইল ফটো

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাটারদের দারুণ ইনিংস দেখেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মেহেদি হাসান মিরাজ এবং আফিফ হোসেন ধ্রুবর পর দ্বিতীয় ম্যাচে জুটি গড়েছিলেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। ম্যাচ শেষে তাই লিটন-মুশফিকের প্রশংসা করেছেন অধিনায়ক তামিম ইকবাল। শুধু তাই নয়, বোলারদের প্রশংসাও করেছে বাংলাদেশ কাপ্তান।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৮৮ রানে দুই উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলের হাল ধরেন লিটন দাস এবং মুশফিকুর রহিম।

লিটন আর মুশফিকের দারুণ ব্যাটিংয়ে তৃতীয় উইকেট বাংলাদেশ দেখে সেরা জুটি। এ জুটির পর বল হাতে বোলারও নিজেদের সেরাটা উপহার দেন। আর এতেই ৮৮ রানের বড় জয় পায় টাইগাররা।

এ জয়ের পর স্বাভাবিকভাবেই বেশ উচ্ছ্বসিত অধিনায়ক তামিম। লিটন-মুশফিকের ব্যাটিংয়ে অধিনায়কের কণ্ঠে খুশির জোয়ার বইলেও স্লগ ওভারের ব্যাটারদের পারফর্মেন্স নিয়ে হতাশ।

লিটন-মুশফিকের বিদায়ের পর দলকে ভালো সংগ্রহ এনে দেওয়ার দায়িত্ব পান মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। দুইজন মিলের দলের রান ৩০০’র ঘর পার করে দিলেও অধিনায়ককে সন্তুষ্ট করতে পারেননি।

বাংলাদেশের শেষ ২১ বলে মাত্র ১৯ রান তুলতে সমর্থ হয়েছিলেন এই দুই ব্যাটার। মাহমুদউল্লাহ ৯ বলে ৬ আর আফিফ ১২ বলে করেন ১৩ রান।

এ বিষয়ে তামিম বলেন, ‘লিটন আর মুশির (মুশফিকুর রহিম) জুটিটা অসাধারণ ছিল। যদিও আমরা ভালো শেষ করতে পারি নাই। তবে বোলাররা ভালো করেছিল।’

৩০৭ রানের লক্ষ্যে খেলতে নামা আফগানিস্তানকে শুরু থেকেই চাপে রাখে বাংলাদেশের বোলাররা। তাসকিন-শরিফুল-মোস্তাফিজদের বলে দিশেহারা হয়ে পড়ে রশিদ-নবীরা। তাই তো বোলারদের প্রশংসা করতে ভোলেননি অধিনায়ক তামিম।

তিনি বলেন, ‘আমাদের বোলাররা ভালো করেছে। তাদের কাজটা অসাধারণ ছিল।’

তবে এই ম্যাচ জয়েই সন্তুষ্ট থাকতে চান না তামিম। তার মতে ম্যাচ জয়ের সুযোগ আসলেই ম্যাচ জিতে ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগে নিজেদের পয়েন্ট আরও বাড়িয়ে নিতে হবে।

বলেন, ‘জয় এবং পয়েন্ট পাওয়া, দুইটিই খুব গুরুত্বপূর্ন। যখন আপনি খেলবেন, যত সম্ভব পয়েন্ট নিতে হবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

সুপার লিগের শীর্ষে উঠা ‘বাংলাদেশের সেঞ্চুরি’

দীর্ঘ সময় ব্যাটিংয়ের পরিকল্পনায় সফল লিটন

দীর্ঘ সময় ব্যাটিংয়ের পরিকল্পনায় সফল লিটন

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’

রহমত শাহর আউট নিয়ে ‘বিভ্রান্তি’, সাকিবের ‘গুড স্পোর্টসম্যানশিপ’

১৩ হাজারি ‘ক্লাবে’ মুশফিকুর রহিম

১৩ হাজারি ‘ক্লাবে’ মুশফিকুর রহিম