প্রথমবারের মতো পিএসএল শিরোপা লাহোরের ঘরে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৭ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
প্রথমবারের মতো পিএসএল শিরোপা লাহোরের ঘরে

আগের ছয় আসরে একবারও শিরোপার দেখা পায়নি লাহোর কালান্দার্স। উল্টো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম চার আসরে প্রত্যেকবারই পয়েন্ট তালিকার তলানিতে থেকে শেষ করেছিল লাহোর কালান্দার্স। পঞ্চম আসরে প্রথমবারের মতো ফাইনাল খেলার স্বাদ পাওয়া লাহোর এক আসর পরেই পেল শিরোপার দেখা।

নিজেদের ঘরের মাঠ গাদ্দাফি স্টেডিয়ামে মুলতান সুলতানসের মুখোমুখি হয়েছিল লাহোর। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ার ইঙ্গিত দিচ্ছিলো স্বাগতিকরা। 

তবে দলের হাল ধরেন কামরান ঘুলাম এবং অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। দুইজনের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় লাহোর। শেষ দিকে ডেভিড ভিসা এবং হ্যারিউ ব্রুকের ব্যাটিং ঝড়ে ১৮০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় লাহোর।

১৮১ রানে বিশাল লক্ষ্যে খেলতে নেমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুলতান সুলতান্স শুরুতেই হারিয়ে বসে অধিনায়ক মোহাম্মদ রিজওয়ানের উইকেট। এরপর হাল ধরতে ব্যর্থ হয় অন্য ব্যাটাররা। এতেই ৬৩ রানে হারিয়ে বসে পাঁচ উইকেট।

মাঝে মুলতানের অজি রিক্রুট টিম ডেভিড এবং খুশদিল শাহ’র ব্যাটে রানের চাকা সচল হয়। তবে তাদের ব্যাট থেকে আসা রান, হারের ব্যবধান কমানো ছাড়া আর কিছুই করতে পারেনি। শেষ পর্যন্ত ইনিংসের তিন বল বাকি থাকতে ১৩৮ রানে থামে মুলতানের ইনিংস।

মুলতানের ব্যাটিং লাইন আপ ভেঙে দিতে বড় ভূমিকা রাখেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ এবং পেসার শাহিন শাহ আফ্রিদি। এছাড়াও দারুণ বোলিং করে নজর কাড়েন পেসার জামান খান।

তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন শাহিন শাহ আফ্রিদি। আর টুর্নামেন্ট সেরা পুরষ্কার নিজের করে নেন মোহাম্মদ রিজওয়ান।

মাত্র ২১ বছর বয়সে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে মেজর টুর্নামেন্ট জয়ের কীর্তি গড়েন শাহিন আফ্রিদি। তার থেকে কম বয়সে কেউ টি-টোয়েন্টির মেজর কোনো টুর্নামেন্ট জিততে পারেনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :