৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে ‘বিশ্রাম’ দিয়েছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৯ মার্চ ২০২২
৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে ‘বিশ্রাম’ দিয়েছে বিসিবি

শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট থেকে বিরতি চাওয়া সাকিব আল হাসানকে সব ফরম্যাটের ক্রিকেট থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অর্থাৎ, দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টেস্ট সিরিজে খেলছেন না সাকিব আল হাসান।

বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাকিবের বিশ্রাম প্রয়োজন। শুধু টেস্ট নয়, আমরা (বিসিবি) তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম নিতে সম্মতি দিয়েছি।

জালাল ইউনুস বলেন, “সাকিব বিদেশে যাওয়ার আগে বলে গেছে, সে ফিজিক্যালি এবং মেন্টালি বিপর্যস্ত। সে বলে গেছে ক্রিকেট ইনজয় করছে না। ফিজিক্যালি খুব ভালো নেই। এ জন্য আমি বলেছিলাম, ভেবে দেখো, সময় নাও। দুইদিন সময় নেওয়ার পরে আজকে (বুধবার) আমি কল করেছিলাম, জানতে চেয়েছে প্ল্যান কি? সে বলেছে, ফিজিক্যালি এবং মেন্টালি এখনো আপসেট। সে কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজটা খেলতে চাচ্ছে না। সে স্কিপ করতে চাচ্ছে।”

সাকিবের চাওয়ার বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে আলোচনার পর ছুটি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল উইনুস।

তিনি বলেন, “সাকিবের সাথে কথা বলার পর আমরা সভাপতির (বিসিবির) সাথে বসেছিলাম। সাকিবের চাওয়ার বিষয়ে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি যে, যেহেতু সে (সাকিব) ফিজিক্যালি এবং ম্যান্টালি আনফিট, তাকে বিশ্রাম দেওয়া দরকার।”

“আমরা তাকে (সাকিব) ৩০ এপ্রিল পর্যন্ত সবধরনের ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার জন্য সম্মতি দিয়েছি এবং বিষয়টি তাকে জানিয়ে দেওয়া হয়েছে যে, ৩০ এপ্রিল পর্যন্ত সে সবধরনের ক্রিকেট থেকে রেস্ট নিতে পারে।”

সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সফর থেকে শুধু টেস্ট সিরিজে বিশ্রাম চাইলেও তাকে প্রায় দুই মাস বিশ্রাম দিয়েছে বিসিবি। এ বিষয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেন, “দক্ষিণ আফ্রিকার সফর শেষ হবে প্রায় ১৫ তারিখ। আর ওর (সাকিব) যেহেতু রেস্ট (বিশ্রাম) দরকার, তাই আমরা এই সময় (৩০ এপ্রিল) পর্যন্ত রেস্ট দিয়েছি।”

জালাল ইউনুস বলেন, “আমরা মনে করছি সামনে তার (সাকিব) আরও সার্ভিসের দরকার আছে। সামনে একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। বিশ্রামের কথা সাকিব একবার না কয়েক বার বলেছে। ওই দিকে চিন্তা-ভাবনা করেই তাকে ৩০ তারিখ পর্যন্ত বিশ্রাম দেওয়া হয়েছে। সে ডেফিনেটলি খেলা থেকে রেস্ট চেয়েছে, কোন খেলা (ফরম্যাট) খেলবে বা না খেলবে সেটা আমরা চিন্তা করিনি।”

তিনি আরও বলেন, “আমরা তো চাইবোই সাকিব সবধরনের ক্রিকেট খেলুক। সব ফরম্যাটে খেলুক। তাকে চাপিয়ে দেওয়া উচিত না। সে বারে বারে একটা কথাই বলেছে, সে ক্রিকেটকে এনজয় করছে না। মানসিকভাবে রেডি না। আমরা সেই কথা বিবেচনা করেই তাকে ছুটি দিয়েছি।”

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

‘আমি ৫১, এখনও মনে হয় দেশের জার্সি পড়ে খেলি’

‘আমি ৫১, এখনও মনে হয় দেশের জার্সি পড়ে খেলি’

আইপিএলে দল পেলে ‘মানসিকতা’ খেলার মতো হতো: সাকিব প্রসঙ্গে পাপন

আইপিএলে দল পেলে ‘মানসিকতা’ খেলার মতো হতো: সাকিব প্রসঙ্গে পাপন

‘মানসিক বিপর্যস্ত’ সাকিবের কেমন ছিল সর্বশেষ পারফরম্যান্সগুলো

‘মানসিক বিপর্যস্ত’ সাকিবের কেমন ছিল সর্বশেষ পারফরম্যান্সগুলো

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান