ঢাকা লিগে শাইনপুকুরে ‘ডুবলো’ মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৬ মার্চ ২০২২
ঢাকা লিগে শাইনপুকুরে ‘ডুবলো’ মোহামেডান

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ‘ডুবলো’ মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুরের কাছে ৪১ রানের ব্যবধানে হেরে গেছে মোহামেডান। দলে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ খেললেও ব্যাট হাতে হতাশ করেছেন। ব্যর্থতার কাতারে ছিলেন সৌম্য সরকারও।

বুধবার (১৬ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫০ রানের সংগ্রহ গড়ে শাইনপুকুর। দলের পক্ষে সাজ্জাদুল হক রিপন সর্বোচ্চ ৭০ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে শাইনপুকুরের বোলারদের সামনে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হন মোহামেডানের ব্যাটাররা। ওপেনার পারভেজ হাসান ইমনের ৫৪ এবং মো. সোহরাওয়ার্দী শুভ ৫১ রানের ইনিংস খেলেন। এছাড়া শেষ দিকে ইয়াসির আরাফাত মিশু (৩৮) বাকি ব্যাটাররা ছিলেন যাওয়া-আসার মাঝে।

ব্যাট হাতে জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ২৮ বলে মাত্র ৭ রান। যেখানে ছিল না কোন বাউন্ডিারির মার। ব্যাট হাতে সৌম্য এমন বাজে ইনিংস খেললেও বল হাতে সফল ছিলেন। ৯ ওভার বল করে এক মেডেনে ৫২ রান দিয়ে শিকার করেছেন ৩টি উইকেট। যা দলের সর্বোচ্চ ব্যক্তিগত উইকেট শিকার ছিল।

সৌম্য ছাড়াও পাকিস্তানের জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজও হতাশ করেছেন। তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। ৪ বল মোকাবেলা করে এক বাউন্ডারিতে এ রান করেন তিনি। ঢাকায় পৌঁছানোর পর দিনেই মাঠে নামা এ পাকিস্তানের ক্রিকেটার বল হাতে ৮ ওভার বল করে ৩৩ রানে শিকার করেছেন একটি উইকেট।

দলের বাকি ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ইনিংসের ৯ বল বাকি থাকতেই ২০৯ রানে গুটিয়ে যায় মোহামেডান। ফলে ৪১ রানের বড় ব্যবধানের পরাজয় নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করলো এবারের আসরে শিরোপার প্রত্যাশী ক্লাবটি। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের নিয়ে গড়া দলটি নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল।

এর আগে সাজ্জাদুল হক রিপনের ৭২ রানের ইনিংস ছাড়াও ব্যাট হাতে ওপেনার রাকিন আহমেদ ৩৯, সিকান্দার রাজা ৪২, আলাউদ্দিন আহমেদ বাবু অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলেন। ফলে ২৫০ রানের দলীয় সংগ্রহ পায় শাইনপুকুর।

ব্যাট হতে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলার পর বল হাতেও সফল ছিলেন আলাউদ্দিন আহমেদ বাবু। মোহামেডানের বিপক্ষে ৮ ওভার বল করে ৫৫ রান দিয়ে তুলে নিয়েছেন ২টি উইকেট। ব্যাট ও বল হাতে অলরাউন্ডান পারফরম্যান্সে ম্যাচসেরা পুরস্কারও উঠেছে তার হাতে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন অমিত হাসান

ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন অমিত হাসান

নাঈমের পর জাকিরের সেঞ্চুরি, আবাহনীকে হারালো রুপগঞ্জ টাইগার্স

নাঈমের পর জাকিরের সেঞ্চুরি, আবাহনীকে হারালো রুপগঞ্জ টাইগার্স

ডিপিএলে প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন নাঈম শেখ

ডিপিএলে প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন নাঈম শেখ

১১ অধিনায়কের প্রত্যাশা যখন একবিন্দুতে

১১ অধিনায়কের প্রত্যাশা যখন একবিন্দুতে