রহস্যজনক ‘নিষেধাজ্ঞায়’ ইংলিশ ক্রিকেটার জেসন রয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৩ মার্চ ২০২২
রহস্যজনক ‘নিষেধাজ্ঞায়’ ইংলিশ ক্রিকেটার জেসন রয়

ইংলিশ ক্রিকেটারকে দুই ম্যাচের জন্য স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঠিক কি কারণে তার উপর এই নিষেধাজ্ঞা এলো তা এখনও জানা যায়নি। নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে আড়াই হাজার পাউন্ডও জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) ইসিবির এক বিবৃতিতে জেসন রয়ের নিষেধাজ্ঞার ব্যাপারটি জানা যায়। ঠিক কি কারণে তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, সেই বিষয়ে কোনো কিছু জানায়নি ইংলিশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘জেসন রয় এমন কিছু আচরণ করেছেন যা কিনা ক্রিকেট, ইসিবি এবং তার নিজেকে অপমান করতে পারে। সে বিষয়টি স্বীকার করে নিয়েছে।’

বিবৃতিতে জানানো হয়েছে, ১২ মাসের জন্য এই স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে আবারও একই ভুল করলে তার শাস্তি কার্যকর হবে। নিষেধাজ্ঞার বিষয়টি পার পেয়ে গেলেও চলতি বছরের ৩১ মার্চের মধ্যে জরিমানার অর্থ পরিশোধের নির্দেশনা দিয়েছে ইসিবি।

ইংলিশ ক্রিকেটে ক্রিকেটারদের শাস্তির বিষয়টি দেখভাল করেছে ক্রিকেট ডিসিপ্লিনারি কমিশন (সিডিসি)। সেখানেই ক্রিকেটারদের সকল অপরাধের শুনানি হয়ে থাকে। আগে ক্রিকেটারদের শাস্তির পুরো বিষয়টি খোলাসা করার নিয়ম থাকলেও সেখানে বদল এসেছে। এখন সিডিসির ইচ্ছা করলে তবেই প্রকাশ করা হয় রায়ের পুরো অংশ।

বর্তমানে ছুটি কাটাতে পরিবার নিয়ে মালদ্বীপে অবস্থান করছেন জেসন রয়। তার কাউন্টি দল সারে জানিয়েছে, কাউন্টি ক্রিকেটের প্রথম অংশে দলের সাথে থাকবেন না তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


বিষয়ঃ

শেয়ার করুন :