ডিপিএলে সুপার সিক্সের দুই স্পটের লড়াইয়ে তিন দল 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪১ পিএম, ১৩ এপ্রিল ২০২২
ডিপিএলে সুপার সিক্সের দুই স্পটের লড়াইয়ে তিন দল 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) গ্রুপ পর্বে বাকি এক রাউন্ড। ইতিমধ্যেই সুপার সিক্সে চার দল নিজেদের জায়গা পাকা করে নিয়েছে। বাকি দুই জায়গার লড়াইয়ে আছে তিন দল। শেষ পর্যন্ত কোন দুই দল সুপার সিক্সে জায়গা করে নিবে তা জানতে অপেক্ষা করতে হবে শেষ রাউন্ডের খেলা শেষ হওয়া পর্যন্ত।

ডিপিএল শুরুর আগ মুহূর্তে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিল প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাব। তাই ১২ দলের এবার ঠেকে ১১ দলে। তাই তো এবার প্রিমিয়ার লিগের সুপার সিক্সের লড়াইও জমে উঠেছে বেশ ভালো ভাবেই।

১১ দলের এই লিগে এখন পর্যন্ত পুরো ১০ ম্যাচ খেলে ফেলেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ১০ ম্যাচের ৪ টি জিতে ৮ পয়েন্ট নিয়ে শাইনপুকুরের অবস্থান লিগ টেবিলের সাত নম্বরে। এক ম্যাচ কম খেলে রান রেটের ব্যবধানে এগিয়ে থেকে সমান ৮ পয়েন্ট নিয়ে ছয়ে আছে রুপগঞ্জ টাইগার্স।

সুপার সিক্সে এখন পর্যন্ত নিজেদের জায়গা নিশ্চিত করেছে আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং লিজেন্ডস অব রুপগঞ্জ। আর বাকি দুই স্পটের লড়াইয়ে আছে গাজী গ্রুপ ক্রিকেটার্স, রুপগঞ্জ টাইগার্স, এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ঢাকা প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শেষ তিন দলকে খেলতে হবে রেলিগেশন এড়ানোর লড়াই। সেখানে ব্রাদার্স ইউনিয়ন এবং খেলাঘর সমাজ কল্যাণ সমিতির রেলিগেশন লিগ খেলা নিশ্চিত হয়েছে। শেষ রাউন্ড শেষে জানা যাবে আর কোন দল রেলিগেশন লিগে খেলবে।

ডিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৯ ম্যাচে ৬ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। আর দুই নম্বরে থাকা লিজেন্ডস অব রুপগঞ্জের পয়েন্ট ১৪।

এনামুল হক বিজয়ে দুর্দান্ত পারফর্মেন্সে শিরোপা দৌড়ে বেশ ভালোভাবেই এগিয়ে আছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে অবস্থান তাদের। আর চার নম্বরে থাকা আবাহনীর পয়েন্টও ১২।

ডিপিএলের পয়েন্ট টেবিলের পাঁচ, ছয় এবং সাত নম্বরে অবস্থান করছে যথাক্রমে গাজী গ্রুপ ক্রিকেটার্স, রুপগঞ্জ টাইগার্স এবং শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আট নম্বরে আছে তারকাখচিত মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ছয়, সাত এবং আট নম্বরে থাকা তিন দলের পয়েন্টই ৮। এদের মধ্যে শাইনপুকুর খেলে ফেলেছে লিগে তাদের সব ম্যাচ। তাই তো তাদের সামনে সুপার সিক্স নিশ্চিত করার কোনো সুযোগই নেই।

এদিকে গাজী গ্রুপ, রুপগঞ্জ টাইগার্স এবং মোহামেডানের এখনও বাকি একটি করে ম্যাচ। সুপার সিক্সে উঠার জন্যই এই তিন দলের জন্য জয় দরকার। শুধু জয় নয় মেলাতে হবে রানরেট এবং হেড টু হেডের কঠিন সমীকরণ।

বাংলা বছরের প্রথম দিনে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের প্রতিপক্ষ রুপগঞ্জ টাইগার্স। এই ম্যাচে গাজী গ্রুপ ম্যাচ নিজেদের করে নিতে পারলে তাদের সুপার সিক্স নিশ্চিত হয়ে যাবে। আর হারলেই মেলাতে হবে রানরেট আর হেড টু হেডের কঠিন সমীকরণ।

অপরদিকে শেষ রাউন্ডের ম্যাচে মোহামেডানের প্রতিপক্ষ দুর্দান্ত ছন্দে থাকা লিজেন্ডস অব রুপগঞ্জ। এই ম্যাচে মোহামেডান জয় এবং গাজী গ্রুপ তাদের নিজেদের ম্যাচে জিতলে কোনো ধরনের সমীকরণে জেতে হবে না। সরাসরি সুপার সিক্স নিশ্চিত করবে মোহামেডান এবং গাজী গ্রুপ। আর পা হড়কালেই থাকবে রানরেট আর হেড টু হেডের কঠিন সমীকরণ।

অপরদিকে রুপগঞ্জ টাইগার্স এবং মোহামেডান নিজ নিজ ম্যাচে জিতলে হেড টু হেডে পিছিয়ে পড়বে সাদা-কালোরা। আর এখানেই শেষ করতে হবে তাদের এবারের প্রিমিয়ার লিগ যাত্রা।

স্পোর্টসমেইল/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা চার হারের পর জয়ের দেখা পেল মোহামেডান

টানা চার হারের পর জয়ের দেখা পেল মোহামেডান

চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীর কাছে হারলো মোহামেডান

চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনীর কাছে হারলো মোহামেডান

পারভেজ রসুলের পারফর্মেন্সে আবাহনীকে হারালো শেখ জামাল

পারভেজ রসুলের পারফর্মেন্সে আবাহনীকে হারালো শেখ জামাল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল