শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৯ এপ্রিল ২০২২
শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণা

চলতি বছরের জুনে পূর্নাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া দল। শুধু মূল দল নয়, একই সময়ে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। এই দুই দলের সিরিজকে সামনে রেখেছে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

জুনে তিন টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে এবং দুই টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবে অস্ট্রেলিয়া দল। পূর্ণাঙ্গ এই সফরের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে সিএ। পিতৃত্বকালীন ছুটির কারণে পুরো সিরিজে থাকবেন না স্পিনার অ্যাডাম জাম্পা।

একই সময়ে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। লঙ্কা দ্বীপে তারা দুইটি করে ওয়ানডে এবং চারদিনের ম্যাচ খেলবে।

সর্বশেষ পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের স্কোয়াডে ছিলেন না গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, জশ হ্যাজলেউড, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, ঝাই রিচার্ডসন এবং কেন রিচার্ডসন। পাকিস্তানে না খেললেও শ্রীলঙ্কা সফরের অজি স্কোয়াডে আছেন তারা।

শ্রীলঙ্কা সফরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ জুন। পরের দিনই দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে দু’দল। ১১ জুন হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো আয়োজিত হবে  ১৪, ১৬, ১৯, ২১ ও ২৫ জুন। ২৯ জুন শুরু টেস্ট সিরিজ। শেষ টেস্ট মাঠে গড়াবে ৮ জুলাই থেকে।

অস্ট্রেলিয়া স্কোয়াড
টেস্ট
প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

ওয়ানডে
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জশ হ্যাজলউড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেইন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক)।

অস্ট্রেলিয়া ‘এ’ স্কোয়াড
শন অ্যাবট, স্কট বোল্যান্ড, পিটার হ্যান্ডসকম্ব, অ্যারন হার্ডি, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, হেনরি হান্ট, জশ ইংলিস, ম্যাথু কুহনেমান, নিক ম্যাডিনসন, টড মারফি, জশ ফিলিপ, ম্যাট রেনশ, ঝাই রিচার্ডসন, তানভির সাঙ্ঘা ও মার্ক স্টেকেট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল অর্থের কারণেই নষ্ট হয়েছে সাইমন্ডস-ক্লার্কের বন্ধুত্ব

আইপিএল অর্থের কারণেই নষ্ট হয়েছে সাইমন্ডস-ক্লার্কের বন্ধুত্ব

‘ড্রপ ইন পিচ’ বসাতে অস্ট্রেলিয়ান পরামর্শক নিয়োগ দিলো পিসিবি

‘ড্রপ ইন পিচ’ বসাতে অস্ট্রেলিয়ান পরামর্শক নিয়োগ দিলো পিসিবি

আইপিএলে এক দলের বিপক্ষেই ওয়ার্নারের হাজার রান

আইপিএলে এক দলের বিপক্ষেই ওয়ার্নারের হাজার রান

পাকিস্তানকে নিজের দেশের মতো হয়েছে : ল্যাবুশেন

পাকিস্তানকে নিজের দেশের মতো হয়েছে : ল্যাবুশেন