আইপিএলকে না বলায় জেমিসনে মুগ্ধ কোচ গ্যারি স্টেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৪ মে ২০২২
আইপিএলকে না বলায় জেমিসনে মুগ্ধ কোচ গ্যারি স্টেড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের প্রথম নিলামেই তোলপাড় তুলেছিলেন কিউই পেসার কাইল জেমিসন। ১৫ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে করতে পারেননি বলার মতো কোনো পারফর্ম। আইপিএলে খারাপ সময় কাটালেও আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের সেরা ছন্দেই আছেন জেমিসন। আন্তর্জাতিক ক্রিকেটকে সময় দিতে আইপিএল না খেলার সিদ্ধান্ত নেওয়ায় বেশ উচ্ছ্বসিত কিউই কোচ গ্যারি স্টেড।

বিশ্বজুড়ে ক্রিকেটাররা যখন আইপিএল খেলতে মুখিয়ে থাকেন, সেই সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলতে ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকে দূরে সরে এসেছেন কাইল জেমিসনে। অবসরের এই সময়ে নিজেকে করেছেন প্রস্তুত।

এবার জেমিসনকে প্রশংসায় ভাসালেন তারই জাতীয় দলের কোচ গ্যারি স্টেড। তিনি জানান, মূলত টেস্ট স্কিল নিয়ে কাজ করতেই আইপিএল খেলতে চাননি জেমিসন।

তিনি বলেন, “কাইলের (জেমিসন) বয়সের একজনের জন্য এই পদক্ষেপ দারুণ সাহসী। ওখানে তার কিছু অভিজ্ঞতা হয়েছে এবং উপলব্ধি করেছে, ক্রিকেটার হিসেবে তার কী করতে হবে। সে নিউ জিল্যান্ডের হয়ে সব সংস্করণে খেলতে চায়, তবে টেস্ট ক্রিকেটই তার কাছে সবকিছুর ওপরে ও সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

তিনি আরও বলেন, “সে এটা বুঝতে পেরেছে। ওর সঙ্গে কথা হয়েছিল আমার। নিলামে নিজের নাম না তুলে যে কাজ সে করেছে, আমার মনে হয় না এখনকার খুব বেশি ক্রিকেটার এটা করবে। টেস্ট ক্রিকেটে নিজেকে মেলে ধরতে যেভাবে সে নিজেকে দেখভাল করছে, এজন্য তাকে আমি অভিনন্দন জানাই।”

চলতি বছরের জুনে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শুরু ক্রবে নিউজিল্যান্ড। এই ম্যাচ দিয়ে আবারও মাঠে দেখা মিলবে কিউই অধিনায়ক উইলিয়ামসনেরও। এর আগে উইলিয়ামসনকে তার চোট নিয়ে সতর্ক করে দিয়েছেন কোচ স্টেড।

তিনি বলেন, “এখনও অবশ্য কিছুটা সতর্ক থাকতে হচ্ছে যেন চাপ বেশি না পড়ে যায়। কোনো একদিন বেশি ব্যাটিং করলে যেমন পরদিন খুব বেশি কিছু করছে না। ক্যারিয়ারের বাকি সময়টা সম্ভবত তাকে এভাবেই নিজেকে সামলে নিতে হবে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :