ওয়ানডে নয়, শ্রীলঙ্কা সফরে শুধু টেস্ট খেলবে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০৯ মে ২০২২
ওয়ানডে নয়, শ্রীলঙ্কা সফরে শুধু টেস্ট খেলবে পাকিস্তান

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতির প্রভাব পরতে শুরু করেছে সে দেশের ক্রিকেটেও। যার জের ধরে পাকিস্তান পুরুষ দলের সঙ্গে শুধুমাত্র দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। বাতিল করা হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, যা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়।

পাকিস্তানের শীর্ষ এক গণমাধ্যমে ওয়ানডে সিরিজ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা জানিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) পিসিবিকে ওয়ানডে সিরিজ বাতিল করার জন্য অনুরোধ করেছিল। কারণ তারা নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করার পরিকল্পনা করছে।

এ প্রসঙ্গে পিসিবি মিডিয়া পরিচালক সামি-উল-হাসান বার্নি বলেন, ‘আর্থিক ঘাটতি কমাতে শ্রীলঙ্কা বোর্ড এক সপ্তাহ আগে তাদের লিগ শুরু করতে চায়। তাই তারা আমাদের ওয়ানডে সিরিজ বাতিল করতে বলেছিল, যা আমাদেরর পক্ষ থেকে গৃহীত হয়েছে।’

‘যেহেতু ওয়ানডে সিরিজের ম্যাচগুলো বিশ্বকাপ সুপার লিগের অংশ ছিল না, তাই আমরা আপত্তি করিনি। সিরিজের চূড়ান্ত সময়সূচী নিয়ে এখনও আলোচনা হচ্ছে এবং শীঘ্রই তা প্রকাশ করা হবে।’ – বার্নি আরও যোগ করেন।

অন্যদিকে অস্ট্রেলিয়া সফরের ওপর নির্ভর করছে শ্রীলঙ্কায় আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ। অজিরা দ্বীপরাষ্ট্রকে না বললেই আগস্ট/সেপ্টেম্বরে এশিয়া কাপের আয়োজনও হুমকির মুখে পড়বে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) পরিস্থিতি পর্যালোচনা করছে এবং শীঘ্রই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।

শ্রীলঙ্কা বর্তমানে তীব্র অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে ভুগছে। যা জনগণের মধ্যে অস্থিরতা বাড়িয়েছে। মাত্র ১২ ঘণ্টা বিদ্যুৎ দেওয়ায় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ করেছে স্থানীয়রা। দেশে বিদ্যুৎ সংকটের কারণে দিবা-রাত্রির ম্যাচ আয়োজন অনিশ্চিত। যে কারণে এসএলসি নিজস্ব জেনারেটর ব্যবহার করবে।

এদিকে শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও বিসিসিআই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষে এই আসরটি শ্রীলঙ্কায় হবে কি হবে না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এরই মধ্যে বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেওয়া হয়েছে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ভেট্টোরির চোখে বাবর আজমই বর্তমান বিশ্বের সেরা ব্যাটার

ভেট্টোরির চোখে বাবর আজমই বর্তমান বিশ্বের সেরা ব্যাটার

বায়ো-বাবল অধ্যায়ের সমাপ্তি টানছে পিসিবি

বায়ো-বাবল অধ্যায়ের সমাপ্তি টানছে পিসিবি

রুটের জন্য ‘নিজের জায়গা’ ছেড়ে দিচ্ছেন স্টোকস

রুটের জন্য ‘নিজের জায়গা’ ছেড়ে দিচ্ছেন স্টোকস

কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির

কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির