কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ০৬ মে ২০২২
কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির

কিছুদিন আগে পাকিস্তানের সাবেক লেগ স্পিনার দীনেশ কানেরিয়া জানিয়েছিলেন হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় তাকে কম সুযোগ দিয়েছেন শহীদ আফ্রিদি। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তিনি জানিয়েছেন, এই অভিযোগ ভিত্তিহীন।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কানেরিয়ার দাবি করেন, হিন্দু হওয়ার কারণে আফ্রিদি তাকে ওয়ানডে খেলার সুযোগ দিতো না। এমনকি এর আগে প্রায় একই ধরনের অভিযোগ করেছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

এতোদিন এই বিষয়ে কিছু না বললেও এবার মুখ খুলেছেন শহীদ আফ্রিদি। তিনি জানান, কানেরিয়া সস্তা খ্যাতি এবং অর্থ পাওয়ার লোভে এই কাজ করেছেন।

আফ্রিদি বলেন, “তার নিজের চরিত্রের দিকে দেখা উচিত। সে সস্তা খ্যাতি এবং অর্থ পাওয়ার লোভে এইসব করেছে।”

খেলোয়াড়ি জীবনে দীনেশ কানেরিয়াকে সবসময় নিজের ছোট ভাইয়ের মতো দেখতেন বলেও দাবি আফ্রিদির। তিনি বলেন, “আমি তাকে (কানেরিয়া) ছোট ভাইয়ের মতো দেখতাম। তার সাথে আমি অনেকদিন ক্রিকেট খেলেছি।”

কানেরিয়ার সাথে ধর্ম বিদ্বেষী আচরণ করলে, বিষয়টি সেই সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) কেন জানায়নি সেই বিষয়ে প্রশ্ন তুলেছেন তিনি। এই নিয়ে কেন ১৫-২০ বছর পর কথা উঠেছে তাও জানতে চান এই ক্রিকেটার।

তিনি বলেন, “আমার আচরণ যদি খারাপ হতো, সে তৎক্ষনাৎ পিসিবিকে জানাতে পারবো। কিন্তু সে সেটা করেনি। সে আমাদের শত্রু দেশের টিভি চ্যানেলে এইসব বলেছে। সেখানে ধর্মকে ব্যবহার করে সুবিধা নিয়েছে।”

পাকিস্তানের হয়ে ৬১ টেস্ট এবং ১৮ ওয়ানডে খেলেছেন দীনেশ কানেরিয়া। এই সময়ে তিনি শিকার করেছেন যথাক্রমে ২৬১ এবং ১৫ উইকেট। বর্তমানে স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ আছেন ৪১ বছর বয়সী এই লেগ স্পিনার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :