অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি ও বোরোভেক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩২ এএম, ২৪ মে ২০২২
অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি ও বোরোভেক

অ্যাশেজ জয়ের পর নতুন করে সাজানো হচ্ছে অস্ট্রেলিয়ার কোচিং প্যানেল। প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। এবার তার সহকারী হিসেবে নিয়োগ পেলেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি ও সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার আন্দ্রে বোরোভেক।

অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলে ভেট্টোরি ও বোরোভেক নতুন নয়। এর আগে ভেট্টোরি অস্ট্রেলিয়া মূল দল ও বোরোভেক অস্ট্রেলিয়া ‘এ’ দলকে কোচিং করিয়েছেন। ম্যাকডোনাল্ডের অধীনে চলতি বছরের জুনে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে যাত্রা শুর করবে এই কোচিং প্যানেল।

চলতি বছরের শুরুতে পাকিস্তান সফরে খণ্ডকালীন সময়ের জন্য ভেট্টোরিকে নিয়োগ দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ভেট্টোরি ও বোরোভেককে পেয়ে উচ্ছ্বাসিত ম্যাকডোনাল্ড। তিনি বলেন, ‘এটা খুব শক্তিশালী একটা কোচিং প্যানেল হবে। সামনে খুবই ফলপ্রসূ সফলতা আসার সম্ভাবনা রয়েছে।’

ম্যাকডোনাল্ড এবং ভেট্টোরির সম্পর্কটা দীর্ঘদিনের। তারা একসাথে খেলেছেন এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে কোচিং করিয়েছেন। যেখানে ম্যাকডোনাল্ড ভেট্টোরির অধীনে সহকারী হিসেবে কাজ করেছেন। গত বছর দ্য হান্ড্রেডে এই জুটিকে কোচ হিসেবে দেখা গিয়েছিল।

ভেট্টোরি এর আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক ছিলেন। ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে সিপিএলে বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশে ব্রিসবেন হিট, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের সাথে কোচ হিসেবে কাজ করেছেন কিউই কিংবদন্তি।

অন্যদিকে বোরোভেক কখনো জাতীয় দলে না খেললেও কোচ হিসেবে বেশ সাফল্য দেখিয়েছেন। তার সঙ্গে ম্যাকডোনাল্ডের বেশ ভালো সম্পর্ক। ম্যাকডোনাল্ড ভিক্টোরিয়া এবং মেলবোর্ন রেনেগেডসের প্রধান কোচ থাকাকালীন তার সঙ্গে কাজ করেছেন বোরোভেক।

ম্যাকডোনাল্ড বলেন, ‘আন্দ্রে (বোরোভেক) একজন অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ কোচ। তিনি অস্ট্রেলিয়ার সংস্কৃতি সম্পর্কে ভালো জানেন। ড্যানিয়েলের (ভেট্টোরি)) দৃষ্টিভঙ্গি, কাজের নীতি সম্পর্কে কিছু বলার নেই। তিনি একজন দুর্দান্ত লোক এবং দলের জন্য বেশ অভিজ্ঞতা নিয়ে আসবেন।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

শঙ্কামুক্ত কুশল মেন্ডিস

শঙ্কামুক্ত কুশল মেন্ডিস

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে সাজঘরে লিটন দাস

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে সাজঘরে লিটন দাস

২৪ রানে ৫ উইকেট; মাঠে থাকলে ‘হার্ট অ্যাটাক’ করতেন বিসিবি সভাপতি

২৪ রানে ৫ উইকেট; মাঠে থাকলে ‘হার্ট অ্যাটাক’ করতেন বিসিবি সভাপতি

পাকিস্তান ওয়ানডে দলে ফিরলেন শাদাব ও নওয়াজ

পাকিস্তান ওয়ানডে দলে ফিরলেন শাদাব ও নওয়াজ