উমরানের অপেক্ষা আরও বাড়ছে, দ্রাবিড়ের ঈঙ্গিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৫ পিএম, ০৮ জুন ২০২২
উমরানের অপেক্ষা আরও বাড়ছে, দ্রাবিড়ের ঈঙ্গিত

আইপিএলে গতির ঝড় তোলার পর জম্মু-কাশ্মীর থেকে উঠে আসা পেসার উমরান মালিককে নিয়ে কম আলোচনা হয়নি। জায়গা পেয়েছেন জাতীয় দলের স্কোয়াডেও। অপেক্ষা ছিল ভারতের জার্সি গায়ে মাঠে নামার। তবে সেটা বোধহয় দ্রুতই হচ্ছে না। তেমনই ইঙ্গিত দিলেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। ভারতের হয়ে শুরুর একাদশে জায়গা পেতে আরেকটু অপেক্ষা করতে হবে উমরানকে।

বৃহস্পতিবার (৮ জুন) দিল্লিতে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের দলে জায়গা করে নিয়েছেন উমরান। ঘণ্টায় ১৫০ কিলোমিটারের আশেপাশে গতিতে নিয়মিত বোলিং করা উমরানেরও তাই অভিষেক হয়ে যাবে বলেই মনে করা হচ্ছিল। বাধ সাধলেন কোচ!

ভারতের শীর্ষ এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে দ্রাবিড় বলেন ‘নেটে উমরানকে দেখছি, কালকেও দেখলাম, গতি ওর আছে বটে। বয়স কম এখনও, প্রতিনিয়ত শিখছে। উন্নতি করছে ক্রমাগত। যত বেশি খেলবে, তত উন্নতি হবে ওর। আমাদের দিক থেকে, অবশ্যই ওর মতো একজনকে পেয়ে আমরা খুশি।’

‘তবে দেখতে হবে, খেলার সুযোগ ওকে কতটা দিতে পারি আমরা। বাস্তবতাও বুঝতে হবে আমাদের, কারণ স্কোয়াড অনেক বড়। সবাইকে তো একাদশে জায়গা দেওয়া সম্ভব নয়!’ দ্রাবিড় যোগ করেন।

উমরানের মতো আরেকজন পেসারও আইপিএলে ঝলক দেখিয়ে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে। তিনি আশদীপ সিং। তবে এখনই দু’জনকে পরীক্ষার টেবিলে বসাতে রাজি না দ্রাবিড়। তার পরিকল্পনা সীমাবদ্ধ একটা প্রক্রিয়ার মধ্যে। এই প্রক্রিয়া মেনেই আগাতে চান সাবেক ভারতীয় ক্রিকেটার।

তিনি বলেন, ‘আমি এমন একজন, যে কিনা সবসময়ই ধারাবাহিকতা চাই (একাদশ নির্বাচনে)। যাদেরকে নিবো, তাদেরকে সময় দিতে চাই এবং নিজের জায়গায় থিতু হওয়ার সুযোগ দিতে চাই। তাই এটা একটা বড় প্রশ্ন যে, উমরান ও আর্শদিপের মতো তরুণদের আমরা কতটা খেলার সুযোগ দিতে পারবো।’

দ্রাবিড়ের ইঙ্গিত মতে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগের বোলিবং লাইনই দেখা যাবে। যেখানে আক্রমণের নেতৃত্বে থাকবেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার। সঙ্গে দুই পেসার হার্শাল প্যাটেল ও আভেশ খান।

এবারের আইপিএলে নিয়মিত ১৫০ কিলোমিটার গতিতে বল করে গোটা ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন উমরান। নিজের খেলা ১৪ ম্যাচের সবকটিতে ম্যাচের দ্রুততম বোলারের পুরস্কার জিতেছেন। ২২ উইকেট নিয়ে কাশ্মীরের ২২ বছর বয়সী ফাস্ট বোলার পেয়েছেন আসরের উদীয়মান ক্রিকেটারের স্বীকৃতিও।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

শাহীন ইস্যুতে ভারতীয় গণমাধ্যমকে আকাশ চোপড়ার তিরস্কার

শাহীন ইস্যুতে ভারতীয় গণমাধ্যমকে আকাশ চোপড়ার তিরস্কার

‘একটি বড় ইনিংসেই আগ্রাসন-আত্মবিশ্বাস ফিরে পাবেন কোহলি’

‘একটি বড় ইনিংসেই আগ্রাসন-আত্মবিশ্বাস ফিরে পাবেন কোহলি’

শচীনপুত্র এখনও আইপিএলের জন্য যোগ্য নয়: শেন বন্ড

শচীনপুত্র এখনও আইপিএলের জন্য যোগ্য নয়: শেন বন্ড

উমরানকে দেখলে ওয়াকার ইউনিসের কথা মনে পড়ে: ব্রেট লি

উমরানকে দেখলে ওয়াকার ইউনিসের কথা মনে পড়ে: ব্রেট লি