চূড়ান্ত হয়েছে ইংলিশদের পাকিস্তান সফর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২০ পিএম, ২০ জুন ২০২২
চূড়ান্ত হয়েছে ইংলিশদের পাকিস্তান সফর

২০২১ সালে অক্টোবরে ইংল্যান্ড দলের পাকিস্তান সফরে কথা থাকলেও নিরাপত্তা শঙ্কা থাকলেও তা বাতিল হয়। বছর না ঘুরতেই আবারও পাকিস্তান সফর নিয়ে আলোচনা শুরু করেছে পাকিস্তান ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তানি বিভিন্ন সংবাদমাধ্যমের খবর পাকিস্তান সফরের বিষয়টি চূড়ান্ত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০২১ সালে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডের পাকিস্তানে যাওয়ার কথা ছিল। কিন্তু এর আগে নিউজিল্যান্ড দল সফর স্থগিত করে দেশে ফেরায় শেষ পর্যন্ত আর পাকিস্তানে যায়নি ইংলিশরা।

এই সফর বাতিল হলেও দীর্ঘ দুই যুগ পর পাকিস্তান সফর যায় অস্ট্রেলিয়া। এই সফরের পরই পাকিস্তানে যেতে উৎসাহী হয়েছে ইংল্যান্ড। এবার পাকিস্তানি গণমাধ্যম জানাচ্ছে সফরের বিষয়টি নিশ্চিত হয়েছে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা থাকলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আগ্রহে সিরিজে বাড়বে আরও দুই টি-টোয়েন্ট ম্যাচ। সাত ম্যাচের এই সিরিজ খেলতে চলতি বছরের সেপ্টেম্বরে এই সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের সাত ম্যাচ তিনটি ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জানানো হয়েছে, ম্যাচগুলো আয়োজিত হবে মুলতান, রাওয়ালপিন্ডি ও লাহোরে।

এই সিরিজ ঠিকমতো আয়োজনের লক্ষ্যে কিছুদিন আগেই পাকিস্তানে নিযুক্ত বৃটিশ হাই কমিশনারের সাথে দেখা করেছেন পিসিবি প্রধান রমিজ রাজা। এছাড়াও দুই বোর্ডের সমন্বয়ে একটি কমিটিও গঠন করা হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :