চরম দুঃসময়ে সতীর্থদের পাশে পাচ্ছেন মরগান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২৩ জুন ২০২২
চরম দুঃসময়ে সতীর্থদের পাশে পাচ্ছেন মরগান

ব্যাট হাতে চরম দুঃসময় কাটাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। তার সাথে যোগ হয়েছে ইনজুরি ও ফিটনেস সমস্যা। সব মিলিয়ে চারদিক থেকে নানা সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছে তাকে। তবে খারাপ সময়ে অধিনায়ক মরগান পাশে পাচ্ছেন তার সতীর্থদের।

২০২১ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মরগানের ফর্মের পড়তি শুরু! এর পর থেকে শুধু পড়তেই আছে! এখন তো একেবারে যাচ্ছেতাই অবস্থা। ইংলিশদের জার্সিতে শেষ ১৭টি টোয়েন্টিতে একবারও অর্ধশতক পেরোয়নি মরগানের ইনিংস। শেষ দশ টি-টোয়েন্টিতে ১৩৫, সর্বোচ্চ ৪০।

২০২১ সাল থেকে এখন পর্যন্ত সবধরণের টি-টোয়েন্টিতে মরগানের সংগ্রহ ১৭ গড়ে মাত্র ৬৪৩! এ সময়ে তিনি ম্যাচ খেলেছেন ৪৩টি।

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়া বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। অজিদের মাটিতে ইংলিশদের অধিনায়ক মরগানই থাকবেন। কিন্তু সাম্প্রতিক সময়ে তার ফর্মের যে অবস্থা তাতে কপালে চিন্তার ভাঁজ পড়তেই পারে ইংলিশ টিম ম্যানেজমেন্টের।

মিরাজ-খালেদকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ নির্বাচকের সতর্কবার্তা

মরগানের এমন ফর্মে যথারীতি দলে মরগানের জায়গা নিয়েও প্রশ্ন উঠে গেছে। অনেকেই বিশ্বকাপকে সামনে রেখে এখনই মরগানকে দল থেকে ছেটে ফেলার পক্ষে মত দিচ্ছেন। তবে মরগানের জন্য স্বস্তির বিষয়, এমন দুঃসময়ে তার দলের খেলোয়াড়রা তার পাশে থাকছেন।

মরগানের জায়গায় যে বাটলারকে সবাই অধিনায়ক করতে বলছেন তিনি অধিনায়ককেই সমর্থন দিচ্ছেন। বুধবার (২২ জুন) নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টের পর বাটলার বলেন, ““দলের ভেতর তাকে (মর্গ্যান) নিয়ে নিশ্চিতভাবেই কোনো প্রশ্ন নেই। তার যতসব অর্জন, আমি ভাষায় প্রকাশ করতে পারব না তা। সবাই সবসময় তার অধিনায়কত্বের কথা বলে, কিন্তু ভুলে যায় যে ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে দুইশর বেশি ম্যাচে সে কতটা অসাধারণ ছিল। এসব তো রাতারাতি শেষ হয়ে যাচ্ছে না! দলের প্রত্যেকেই তার পাশে আছে।”

sportsmail24

একই দিন টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসের কাছ থেকেও সমর্থন পেয়েছেন মরগান। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার কারণে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন স্টোকস।

তবে অধিনায়ককে সমর্থন দিতে ভুলেননি দীর্ঘদিনের সহযাত্রী। মরগান অফ ফর্মে আছে এটাই মানতে চাইছেন না স্টোকস, বরং সংবাদমাধ্যমকেই মরগানের কঠিন সময়ের জন্য দায়ী করলেন।

বলেন,  "মাত্র দুটি ম্যাচেই সে রান পায়নি (ওয়ানডেতে), কাজেই আমি বলব না যে সে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমার মনে হয়, সংবাদমাধ্যমই তাকে কঠিন সময় দিচ্ছে, কিন্তু দলের ভেতর তাকে নিয়ে কারও কোনো সমস্যা নেই।”

sportsmail24

চলতি বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়ার পর থেকে মাঠের বাইরেই ছিলেন মরগান। নেদারল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ দিয়েই মাঠে ফিরেছেন ইংলিশ অধিনায়ক।

তবে ফেরাটা যে খুব একটা সুখকর হয়নি সেটা হয়তো এতক্ষণে জেনে গেছেন! দল নেদারল্যান্ডসকে উড়িয়ে দিলেও মরগান দুই ম্যাচেই ফিরেছে শূন্য হাতে। তৃতীয় ম্যাচের আগে আবার ইনজুরির হানা! আবারও মাঠেরে বাইরে তিনি, তার জায়গায় অধিনায়কত্ব করেছেন উইকেটকিপার ব্যাটার জস বাটলার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :