অবসর ভাবনায় ইংলিশ কাপ্তান মরগান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২২ পিএম, ২৭ জুন ২০২২
অবসর ভাবনায় ইংলিশ কাপ্তান মরগান

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ইংল্যান্ডকে শিরোপা জেতানো অধিনায়ক ইয়ান মরগান বিশ্বকাপের পর থেকেই ভুগছেন রানখরায়। একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়া মরগানে পিছু ছাড়েনি চোট সমস্যাও। এমন অবস্থায় হয়তো তিনি অবসর নেওয়ার চিন্তা ভাবনাতে আছেন, এমনটাই জানাচ্ছে ইংলিশ বিভিন্ন গণমাধ্যম।

২০১৯ বিশ্বকাপের পর নিজের ফর্ম হারিয়ে ফেলা মরগান ইংল্যান্ডকে অধিনায়ক হিসেবে জয় এনে দিলেও ব্যাটে আগের সেই ধার খুঁজে পাচ্ছেন না তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষে চোটের কারণে তৃতীয় ওয়ানডে খেলা মরগান খেলেছেন এক কর্পোরেট ম্যাচ।

এরপর থেকেই ইংলিশ বিভিন্ন গণমাধ্যম ইংল্যান্ড দলে তার নিবেদন নিয়েও তুলেছে প্রশ্ন। এমনকি জানাচ্ছে, অবসরও নিয়ে নিতে পারেন। তবে ক্রিকেটকে বিদায় জানালে কোন ফরম্যাট থেকে সরে যাবেন তা নিয়েও রয়েছে নানা গুঞ্জন।

মরগ্যানের অবসরে অবশ্য খুব একটা বিপদে পড়বে না ইংল্যান্ড দল। অধিনায়ক হিসেবে তার জায়গা নিতে প্রস্তুত জস বাটলার। ২০১৫ সাল থেকে ইংলিশদের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন এই ক্রিকেটার। শুধু তাই নয়, বিভিন্ন সময় মরগানের অনুপস্থিতিতে ইতিমধ্যেই ১৩ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন এই ক্রিকেটার।

অধিনায়ক হিসেবে জস বাটলার তার জায়গা পূরণ করলে ব্যাটার হিসেবে তার বদলি কে হবেন তা নিয়েও রয়েছে গুঞ্জন। ইংলিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, কাউন্টি ক্রিকেটে ফর্মে থাকা ক্রিকেটাররা যেকোনো মুহূর্তে মরগ্যানের জায়গায় খেলতে প্রস্তুত।

ইংল্যান্ডের হয়ে দুই সংস্করণ মিলিয়ে সর্বশেষ ২৮ ম্যাচে মাত্র দুইবার নিজের রান পঞ্চাশের কোটা পার করতে পেরেছিলেন মরগ্যান। এছাড়াও দিনকে দিন তার বাড়ছে তার চোট সমস্যা। সব মিলিয়ে ইংল্যান্ড দলকে সার্ভিস দিতে না পারায় প্রশ্ন উঠেছে তার দলে থাকা নিয়ে।

অবশ্য এই প্রশ্নের জবাব কিছুটা দিয়েও রেখেছেন মরগ্যান। নেদারল্যান্ডস সফরের আগে এক সাক্ষাৎকারে মরগ্যান বলেছিলেন, “যদি আমার মনে হয় আমি যথেষ্ট ভালো নই ও দলে স্বস্তি পাচ্ছি না, তাহলে আমি বিদায় নিবো।”

ইংল্যান্ডের হয়ে ২২৫ ওয়ানডেতে ১৩টি শতকসহ ৬৯৫৭ রান মরগানের। ১১৫ টি-টোয়েন্টিতে করেছেন ২৪৫৮ রান। ১৬টি টেস্টও খেলেছেন ইংল্যান্ডের হয়ে, করেছেন দুটি শতক। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট ক্রিকেটে ৪৮ বছরের স্মৃতি ফেরালেন লিচ

টেস্ট ক্রিকেটে ৪৮ বছরের স্মৃতি ফেরালেন লিচ

দ্বিতীয় কোভিড বদলি দেখতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব

দ্বিতীয় কোভিড বদলি দেখতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব

হজ করতে যাবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

হজ করতে যাবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

প্রথম ব্যাটার হিসেবে দেশের বাইরে তিন শতকের রেকর্ড মিচেলের

প্রথম ব্যাটার হিসেবে দেশের বাইরে তিন শতকের রেকর্ড মিচেলের