হজ করতে যাবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ এএম, ২৪ জুন ২০২২
হজ করতে যাবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

ধর্মপ্রাণ ক্রিকেটার হিসেবে সুনাম রয়েছে ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদের। চলতি বছরের শুরুর দিকেই ঠিক করেছিলেন হজ করবেন। জুলাইয়ের প্রথম সপ্তাহে ভারতের বিপক্ষে সাদা বলের ক্রিকেটে মুখোমুখি হবে ইংল্যান্ড। কিন্ত একই সময়ে সৌদি আরবে হজ করতে যাবেন রশিদ। ফলে কোহলি-রোহিতদের বিপক্ষে খেলবেন না তিনি। 

হজ করার জন্য আগেই রশিদের ছুটি মঞ্জুর করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। চলতি বছরের জুলাইয়ের মাঝামাঝি হজ শেষ করে ইংল্যান্ডে ফেরার কথা রশিদের।

ভারতের বিপক্ষে সিরিজের পর ১৯ জুলাই থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। প্রোটিয়াদের বিপক্ষে রশিদের মাঠে নামার কথা রয়েছে।

শুধু আন্তর্জাতিক নয়, ঘরোয়া ক্রিকেটেও এ সময়ে দেখা যাবে না আদিল রশিদকে। ছুটির পুরোটা সময় সৌদি আরবে হজ করবেন তিনি।

সেন্ট লুসিয়া টেস্ট: প্রথম দুই ঘণ্টায় ভালো শুরু করতে চান সাকিব

হজে যাওয়া নিয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথা বলেছেন আদিল রশিদ। সেখানে তিনি বলেন, ক্রিকইনফোকে রশিদ বলেছেন, ‘(হজে যাওয়ার) অপেক্ষায় ছিলাম। কিন্তু সময় করে ওঠা হচ্ছিল না। এ বছর মনে হলো, এটা এমন কিছু যা আমাকে করতে হবে এবং আমি এটাই করতে চাই। ইসিবি ও ইয়র্কশায়ারের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। তারা উৎসাহ দিয়েছে। আমি ও আমার স্ত্রী কয়েক সপ্তাহের জন্য যাব। এটা হবে আমার জন্য অনেক বড় মুহূর্ত।’

সাদা বলের ক্রিকেটে ইংলিশদের পরিকল্পনার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় আদিল রশিদ। ভারতের বিপক্ষে তাকে নিশ্চিতভাবেই মিস করবে ইংল্যান্ড।

তবে ভারতের বিপক্ষে খেলতে না পারায় কোনো আক্ষেপ নেই রশিদের। বলেন, “খেলা ভারতের বিপক্ষে, আমার না যাওয়াই ভালো। এভাবে ভেবে দেখিনি। ক্রিকেটের সঙ্গে এই সিদ্ধান্তের কোনো সম্পর্ক নেই।”

ইংলিশদের জার্সিতে ওয়ানডেতে ১১৫ ম্যাচে ১৬২ উইকেট নিয়েছেন রশিদ। এছাড়া টি-টোয়েন্টিতে ৭৩ ম্যাচে ৮১ উইকেট রয়েছে তার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :