কোহলির ফর্ম নিয়ে চিন্তার কিছু নেই: গাভাস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১২ জুলাই ২০২২
কোহলির ফর্ম নিয়ে চিন্তার কিছু নেই: গাভাস্কার

ক্যারিয়ারে এমন দুঃসময় কখনো আসেনি বিরাট কোহলির। ব্যাটটা কথা বলছে না অনেক দিন ধরে। দলে জায়গা নিয়েও প্রশ্ন ওঠা শুরু হয়েছে! সাবেক ক্রিকেটাররা সমালোচনার তীর ছুড়ছেন অনবরত। তবে চারদিক থেকে আসা সমালোচনার ভিড়ে অন্তত সুনীল গাভাস্কার কোহলির ফর্ম নিয়ে চিন্তার কিছু দেখছেন না। 

গাভাস্কার বলছেন অন্য কেউ রান না করলে যতটা কথা হয় তার চেয়ে বেশি কথা হচ্ছে কোহলি রান না করলে! একজন খেলোয়াড় ফর্মে নাও থাকতে কিন্তু তার মান ঠিকই বজায় থাকে।

বলেন, "দেখুন, আমি বুঝি না রোহিত শর্মা যখন রান করে না তখন ওকে নিয়ে কথা হয় না কেন! অন্যান্য খেলোয়াড়দের ক্ষেত্রেও এই কথা সত্য। কথায় আছে, ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পারমানেন্ট।”

টি-টোয়েন্টিতে ভারতের নতুন এপ্রোচে প্রথম বল থেকেই মারতে হয়। সেখানে অফফর্মে থাকা কোহলির মতো ব্যাটারের ভালো করাটা খুব কঠিন বলে মত গাভাস্কারের।

কোহলির পাশে রোহিত, 'তোপ দাগালেন' কপিল দেবকে

ফলে কোহলি কতটা সফল হতে পারেন সেটা নিয়েও প্রশ্ন উঠেছে। এমনকি অনেকেই তো চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে দলে রাখা হবে কিনা সেটা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন।

তবে গাভাস্কার বলছেন কোহলির ফর্ম নিয়ে এত চিন্তার কিছু নেই। তাছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যথেষ্ট সময় আছে বলেও মনে করেন তিনি। 

“আমার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার আগে এখনো যথেষ্ট সময় আছে। এখনই কোহলির ফর্ম নিয়ে উত্তেজিত বা চিন্তিত হওয়ার কিছু নেই। আমাদের উচিৎ ওকে কিছু সময় দেওয়া” যোগ করেন গাভাস্কার  

sportsmail24

তবে ইংলিশদের বিপক্ষে মঙ্গলবার (১২ জুলাই) ইংলিশদের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে কোহলির ভালো করার সম্ভাবনা দেখেছেন গাভাস্কার। ওয়ানডে ক্রিকেটে থিতু হওয়ার জন্য সময় পাওয়া যায়, এ কারণে ফর্মে ফেরার জন্য ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজিটাই কোহলির জন্য আদর্শ হতে পারে।

গাভাস্কার বলেন, “আমার মনে হয় ওয়ানডে সিরিজটা একদম ঠিক সময়ে হচ্ছে। এই ফরম্যাটটা কোহলির খেলার ধরনের সঙ্গে যায়। অনেকটা টেস্ট ক্রিকেটের মতো, এখানে আপনি ধাতস্থ হওয়ার জন্য সময় পাবেন। ওয়ানডে ক্রিকেটে একজন ব্যাটসম্যান পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে পারেন।” 

ভারত-বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনে ইচ্ছুক বিসিসিআই

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কোহলি খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। টি-টোয়েন্টি সিরিজে পাওয়া কুচকির চোটে তাকে প্রথম ম্যাচে নাও পেতে পারে ভারত। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতে ‘ভুয়া আইপিএল’, প্রতারিত রাশিয়ানরা

ভারতে ‘ভুয়া আইপিএল’, প্রতারিত রাশিয়ানরা

আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় জনি বেয়ারস্টো

আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় জনি বেয়ারস্টো

ওয়ানডেতে তামিমের ছক্কার নতুন রেকর্ড

ওয়ানডেতে তামিমের ছক্কার নতুন রেকর্ড

কাউন্টি দল মিডলসেক্সে শাহীন আফ্রিদির বদলি উমেশ যাদব

কাউন্টি দল মিডলসেক্সে শাহীন আফ্রিদির বদলি উমেশ যাদব