কারো সঙ্গে নিজের তুলনা করি না: আমির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৭ জুলাই ২০২২
কারো সঙ্গে নিজের তুলনা করি না: আমির

টেস্ট অভিষেকের সময় মোহাম্মদ আমিরকে বলা হচ্ছিল পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা প্রতিভাবান পেস বোলার। বল হাতে প্রতিভার স্বাক্ষরও রাখা শুরু করেছিলেন।

আচমকাই ফিক্সিংয়ের ফাঁদে পড়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। বয়স কম ছিল বলেই নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরেছেন। বল হাতে আবারও নিজের সামর্থ্য দেখানো শুরু করেছিলেন।

তবে কোচ ও বোর্ডের সঙ্গে মনোমালিন্যে আন্তর্জাতিক ক্রিকেটটাই ছেড়ে দিয়েছেন। যদিও কোচ বদল হওয়ার পর অবসর ভেঙে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এখনো সেরকম কোনো কিছু ঘটেনি।

পাকিস্তান দলে এখন পেস বোলিং বিভাগের নেত্বতৃ দিচ্ছেন বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। শুধু পাকিস্তান নয় পুরো বিশ্বের অন্যতম সেরা বোলার তিনি। দু'জনেই বাঁহাতি পেসার হওয়াতে প্রায়ই আমিরের সঙ্গে শাহিনের তুলনা করে হয়।

প্রত্যাবর্তনে কাদিরকে ছাড়ালেন ইয়াসির, সামনে কানেরিয়া

তবে বিষয়টি পছন্দ নয় আমিরের। পাকিস্তানের স্থানীয় একটি সংবাদমাধ্যমে আমির বলেছেন তার সঙ্গে বর্তমান পাকিস্তান দলের কোনো পেসারের তুলনা করা ঠিক না। 

বলেন, “আমি মনে করি না আমার সঙ্গে কারো প্রতিদ্বন্দ্বীতা আছে। আমার যে স্কিল আছে তাতে করে কারো সাথে (নিজেকে) তুলনা করি না। আমার মনে হয় না এখানে (পাকিস্তান দলে) কোনো প্রতিযোগীতা আছে। কারণ সবারই ভিন্ন ক্লাস আছে এবং আমার ক্লাসে আমিই একা।”

আমির পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন। যেখানে ১১৯ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া ৬১ ওয়ানডেতে ৮১ ও ৫০টি টি-টোয়েন্টিতে আমিরের শিকার ৫৯ উইকেট।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলির দুঃসময়ে বাবর আজমের অভয়

কোহলির দুঃসময়ে বাবর আজমের অভয়

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

ওয়াকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রমিজ রাজা জুনিয়রের

ওয়াকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রমিজ রাজা জুনিয়রের

পুলিশের  ‘ডিএসপি’ হলেন পাকিস্তানি ক্রিকেটার শাহীন আফ্রিদি

পুলিশের ‘ডিএসপি’ হলেন পাকিস্তানি ক্রিকেটার শাহীন আফ্রিদি