পুলিশের ‘ডিএসপি’ হলেন পাকিস্তানি ক্রিকেটার শাহীন আফ্রিদি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৫ জুলাই ২০২২
পুলিশের  ‘ডিএসপি’ হলেন পাকিস্তানি ক্রিকেটার শাহীন আফ্রিদি

সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানি পেস বোলার শাহীন শাহ আফ্রিদি একটা ছবি নিয়ে হইচই পড়ে গেছে। যে ছবিতে দেখা যাচ্ছে পাকিস্তানের পুলিশের পোশাক পড়ে রয়েছেন তিনি। পাকিস্তানের খাইবার পাখতুন পুলিশ ডিপার্টমেন্টের শুভেচ্ছাদূত হয়েছেন শাহীন। এছাড়া একই ডিপার্টমেন্টে তাকে সম্মানসূচক ডিএসপি হিসেবেও নিয়োগ দেওয়া হয়েছে।   

উপমহাদেশের দেশগুলোতে ক্রিকেটাররাই সবচেয়ে বড় তারকা হিসেবে বিবেচিত হন। সাধারণ মানুষের মধ্যে তাদের জনপ্রিয়তা আকাশাচুম্বী। সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানে এই জনপ্রিয়তা কাজে লাগিয়ে তাদের শুভেচ্ছাদূত করার নতুন কিছু নয়।

পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের পুলিশ ডিপার্টমেন্টও এবার শাহীন আফ্রিদির জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছে। শুভেচ্ছাদূত হিসেবে পুলিশের সঙ্গে জনগণের সুসম্পর্ক স্থাপন ও পুলিশের প্রতি তাদের বিশ্বাস তৈরিতে কাজ করবেন পাকিস্তানী বোলার।

শাহীনকে শুভেচ্ছাদূত করার জন্য পেশোয়ারে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে খাইবার পাখতুন পুলিশের সম্মানসূচক ও অবৈতনিক ডেপুটি সুপেরিটেন্ডেন্ট অব পুলিশ (ডিএসপি) হিসেবেও নিয়োগ দেওয়া হয়েছে।

নারী ও পুরুষ ক্রিকেটারদের সমান ম্যাচ ফি দিবে নিউজিল্যান্ড

শাহীন আফ্রিদির পুরো পরিবারই পাকিস্তান পুলিশের সাথে জড়িত। তার বাবা খাইবার পাখতুনের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা। এছাড়া তার ভাই এখন পুলিশে কর্মরত আছেন।

নতুন দায়িত্ব পেয়ে শাহিন বলেন, “আমার বাবা পুলিশের প্রতিনিধিত্ব করেছিলেন। আমার ভাই এখনও বিভাগে কাজ করছেন। একজন পুলিশ সদস্যের দায়িত্ব পালন খুবই কঠিন।”

sportsmail24

শুধু পাকিস্তানে নয় ভারতেও একাধিক ক্রিকেটারকে বিভিন্ন প্রশাসনিক দপ্তরে সম্মান্সূচক পদে নিয়োগ দেওয়ার উদাহরণ রয়েছে।

শাহীন শাহ আফ্রিদি এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ২৪ টেস্ট খেলে ৯৫ উইকেট নিয়েছেন। এছাড়া ৩২ ওয়ানডেতে ৬২ ও ৪০টি টি-টোয়েন্টি ম্যাচে ৪৭ উইকেট রয়েছে তার। বর্তমান পাকিস্তান দলের বোলিংয়ের অন্যতম গুরুত্বপুর্ণ সদস্য তিনি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আকাশ পথে বাংলাদেশ দলের গায়ানা যাত্রা

আকাশ পথে বাংলাদেশ দলের গায়ানা যাত্রা

৪৯ বছরের পুরোনো রেকর্ডে ভাগ বসালেন ঋষভ

৪৯ বছরের পুরোনো রেকর্ডে ভাগ বসালেন ঋষভ

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

ওয়াকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রমিজ রাজা জুনিয়রের

ওয়াকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রমিজ রাজা জুনিয়রের