এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৪ আগস্ট ২০২২
এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

বেশ কয়েকবার অপরাদের শাস্তি পেয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার ভারতীয় বেটিং কোম্পানির স্পোর্টস সাইটের শুভেচ্ছা দূত হয়ে আবারও শাস্তির পাওয়ার শঙ্কায় পড়লেন তিনি। বিষয়টি প্রমাণিত হলেই বিসিবি থেকে আসতে পারে নতুন কোনো শাস্তির ঘোষণা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়মানুযায়ী কোনো খেলোয়াড় বেটিং কোম্পানির সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়া যাবে না। তবে সাকিব সম্প্রতি যে কোম্পানির সাথে শুভেচ্ছাদূত ‍হিসিবে চুক্তিবদ্ধ হয়েছে সেটি ভারতের নামকরা বেটিং কোম্পানির একটি নিউজ সাইট।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) বোর্ড সভাপতি নাজমুল হাসানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, বিসিবি বিষয়টি খতিয়ে দেখছে। প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া চুক্তির বিষয় বিসিবি-কেও সাকিব কোন তথ্য জানাননি।

সংবাদ সম্মেলনে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন বলেন, “প্রথম কথা হচ্ছে, আমাদের (বিসিবি) অনুমতি নেওয়ার প্রশ্নই ওঠে না। কারণ, আমরা অনুমতি দিবই না। যদি বেটিং কিছু হয়ে থাকে, তাহলে তো আমরা অনুমতি দিবই না। এটার মানেটা হচ্ছে, আমাদের কাছে অনুমতি চায় নাই।”

ভারতীয় ওই কোম্পানি এবং সাকিব আল হাসান নিজ নিজ স্যোশাল মিডিয়ায় চুক্তি বিষয়ে ঘোষণা দিলেও বিসিবি এখনো নিশ্চিত নন যে, সাকিব ওই কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হয়েছেন কি-না।

নাজমুল হাসান পাপন বলেন, “ (সাকিব) আদৌ চুক্তি করেছে (চুক্তি) কি-না, সেটা জানতে হবে। আজকের মিটিংয়ে (বোর্ড মিটিং) কথাটি উঠেছিল। আমরা বলেছি, এটা কোনোভাবেই সম্ভব না, এটা কিভাবে হয় তাড়াতাড়ি বের করো। আসলেই এটা হয়েছে কি-না, হলে দ্রুত জানতে চাও।”
sportsmail24

বোর্ডকে না জানিয়ে দেশের আইন ভেঙে সাকিব আল হাসান কিভাবে এমন একটি চুক্তি করতে পারেন -সেটি বিসিবি সভাপতির বোধদয় হচ্ছে না। তিনি বলেন, “নোটিশ দেওয়া হবে (সাকিব)। মানে এটা (চুক্তি) কিভাবে সম্ভব হলো। এটা কোনোভাবেই বোর্ড অ্যালাউ করবে না। যদি বেটিংয়ের সাথে এটা কোনো রকম কোনো কিছুর লিংক থাকে -এটা বোর্ড কখনই অ্যালাউ করবে না।”

“এটা আমরা অলরেডি বলেছি করতে। একটা কথা বোর্ডে এসেছে, সেটা নাও হতে পারে। না হলে তো আর আমি সিদ্ধান্ত নিতে পারছি না। তারপরও বলেছি তাড়াতাড়ি জেনে..., বোর্ডে পজিশন ইজ ভেরি ক্লিয়ার। এটা কোনোভাবেই সম্ভব না।” -যোগ করেন বিসিবি সভিাপতি।

বেটিং বা জুয়া খেলা শুধুমাত্র বিসিবি-তে নয়, বাংলাদেশের আইনেও নিষিদ্ধ রয়েছে। বিষয়টি উল্লেখ করে নাজমুল হাসান পাপন বলেন, “আমরা কোনোদিনই অ্যালাউ করবো না। ক্রিকেট বোর্ড নয়, বাংলাদেশের আইনেও এটা (বেটিং) নিষিদ্ধ। বাংলাদেশের আইন এটা কখনই অনুমতি দিবে না। এটা অবশ্যই সিরিয়াস বিষয়। আসলে কী হয়েছে, সেটা আমাদের খুঁজে বের করতে হবে। আর ওটা যদি সত্যি হয়ে থাকে, বোর্ডের যা যা করার তা করেবে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটারদেরকে কেউ মুখে তুলে খাওয়ায় দিবে না: সাকিব

ব্যাটারদেরকে কেউ মুখে তুলে খাওয়ায় দিবে না: সাকিব

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ