সূর্যকুমারের মধ্যে এবিডি ভিলিয়ার্সের সামর্থ্য দেখছেন পন্টিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৬ আগস্ট ২০২২
সূর্যকুমারের মধ্যে এবিডি ভিলিয়ার্সের সামর্থ্য দেখছেন পন্টিং

ব্যাট হাতে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। মুহূর্তের মধ্যে নিজের অবস্থান বদলে উইকেটের চারপাশে শট খেলার দক্ষতা অন্যদের থেকে আলাদা করেছে এই ব্যাটারকে। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং তো সূর্যের মধ্যে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার এবিডি ভিলিয়ার্সের সামর্থ্য দেখছেন।

সূর্যের ব্যাটিংকে অনেকেই এবিডি ভিলিয়ার্সের সঙ্গে মেলানোর চেষ্টা করেন। বিশেষ করে অবিশ্বাস্য দক্ষতায় যেভাবে একই জায়গার বল একাধিক শট খেলতে পারেন তাতে অনেকেই এবিকে খুঁজে পান তার মধ্যে।

এবার পন্টিংয়ের মুখেও শোনা গেল একই সুর। উইকেটে চারপাশে খেলার দক্ষতায় সূর্যকে এবির মতো লাগছে বলে মত তার। যে কোনো দলই সূর্যকে একাদশে পেতে চাইবে বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। 

পন্টিং বলেন, “সূর্য ৩৬০ ডিগ্রিতে খেলে মাঠের চারপাশে রান তুলতে পারে। অনেকটা এবি ডি ভিলিয়ার্স যেমনটা তার সেরা সময়ে খেলেছে- ওরকমই। ল্যাপ শট, লেট কাট এবং কিপারের মাথার ওপর দিয়ে! ডাউন দ্যা গ্রাউন্ডেও সে খেলতে পারে। লেগ সাইডে সে খুব সুন্দর খেলে। সে পেসার বা স্পিনারদের খুবই ভালোভাবে সামলায়। যেকোনো তাকে দলে চাইবে, শুধু স্কোয়াডে নয়।”

২০৩২ ব্রিসবেন অলিম্পিকে ক্রিকেট চায় অস্ট্রেলিয়া

চলতি বছর ভারতের হয়ে ১২ ম্যাচে দুই হাফ সেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে ৩৮.৯০ গড়ে ৪২৮ রান  করেছেন সূর্য, যেখানে স্ট্রাইক রেট ছিল ১৮৯.৩৮। এ সময়ে ওপেনিং পজিশনেও ব্যাটিং করেছেন তিনি। তবে চার নম্বরই সূর্যের জন্য সঠিক জায়গা বলে মনে করেন পন্টিং। 

“সূর্য এক, দুই বা চারে নামতে পারে। আমি মনে করি, সে ওপেন করতে পারে। তবে আপনি তাকে নতুন বলের খেলা থেকে দূরে দেখতে চাইবেন। পাওয়ার প্লে'র বাইরে ম্যাচের মাঝের সময়টা যদি সে নিয়ন্ত্রণ করে এবং শেষপর্যন্ত মাঠে থাকে, তাহলে আপনি জানেন যে কী হতে পারে! তার জন্য চার নম্বরই সঠিক জায়গা” যোগ করেন পন্টিং। 

sportsmail24

ভারতের জার্সিতে এখন পর্যন্ত ১৩ ওয়ানডে ও ২৩ টি-টোয়েন্টি খেলেছেন সুর্যকুমার। যেখানে ওয়ানডেতে দুই হাফ সেঞ্চুরিতে ৩৪০ ও টি-টোয়েন্টিতে এক সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিতে তার সংগ্রহ ৬৭২ রান। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ওপেনিং ভাবনায় সাকিব-মুশফিক!

ওপেনিং ভাবনায় সাকিব-মুশফিক!

আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন তামিম

আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন তামিম

ইতিহাস গড়ে রাষ্ট্রীয় সম্মাননা পেলেন বাবর আজম

ইতিহাস গড়ে রাষ্ট্রীয় সম্মাননা পেলেন বাবর আজম

বিশ্রামে দ্রাবিড়, জিম্বাবুয়ে সিরিজে ভারতের প্রধান কোচ লক্ষ্মণ

বিশ্রামে দ্রাবিড়, জিম্বাবুয়ে সিরিজে ভারতের প্রধান কোচ লক্ষ্মণ