টি-টোয়েন্টি সিরিজে বিশ্বকাপের ‘প্রতিশোধ’ নিচ্ছে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ এএম, ২৭ নভেম্বর ২০২৩
টি-টোয়েন্টি সিরিজে বিশ্বকাপের ‘প্রতিশোধ’ নিচ্ছে ভারত

নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে হেরে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি জয় করতে পারেনি ভারত। তবে অসিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে যেন বিশ্বকাপের ‘প্রতিশোধ’ নিচ্ছে সূর্যকুমার যাদবরা। পাঁচ ম্যাচ সিরিজে দাপুটের সাথে টানা দুই জিতে ২-০ তে এগিয়ে গেলে স্বাগতিকরা।

বিশ্বকাপ শেষে সবার আগে আন্তর্জাতিক মিরিজ খেলতে মাঠে নেমেছে ভারত এবং অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপ শেষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক ভারতের বিপক্ষে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২০৮ রানের সংগ্রহ গড়লেও হারের স্বাদ নিতে হয়েছে। অধিনায়ক সূর্যকুমার যাদবের ৮০ এবং ইষাশ কিশানের ৫৮ রানের ইনিংসে ভর করে ১ বল বাকি থাকতেই ২ উইকেটে জয় তুলে নেয় ভারত। এর আগে জশ ইংলিশের ১১০ রানের ইনিংসের সুবাদে ২০৮ রানের স্কোর গড়েছিল অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে হারের স্বাদ পাওয়ায় দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিল। তবে এখানেও ব্যর্থ হয়েছে। টস অর্ডারের তিন ব্যাটারের দাপুটে ব্যাটিং ৪ উইকেটে ২৩৫ রানের বিশাল সংগ্রহ গড়ে ভারত।

ব্যাট হাতে দুই ওপেনার যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড় যথাক্রমে ৫৩ এবং ৫৮ রান করেন। এছাড়া ইষান কিশানের ব্যাট থেকে আসে ৫২ রানের ইনিংস। তিন ব্যাটারের ফিফটির পর সূর্যকুমার যাদব (১৯) বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও ব্যাট হাতে ঝড় তোলেন রিংকু সিং, ৯ বলে করেন অপরাজিত ৩১ রান।

ভারতের ছুঁড়ে দেওয়া ২৩৬ রানের জবাবে লড়াই করলেও শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৯১ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ফলে ৪৪ রানের জয় পেয়ে যায় ভারত।

এ হারে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে পিছিয়ে পড়লো ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়া। বিপরীতে সিরিজ জয় নিশ্চিত করতে আর মাত্র একটি জয়ের অপেক্ষা ভারতের।


শেয়ার করুন :