মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩২ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২২
মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অসবর নিয়েছেন। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মুশফিকের হঠাৎ অবসরে ‌‘আবেগাপ্লুত’ সতীর্থরা। অবসর ঘোষণায় স্যোশাল মিডিয়ায় মুশফিককে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তারা। তবে অধিনায়ক সাকিব আল হাসান এখন পর্যন্ত চুপচাপ, মুশফিকের অবসর নিয়ে কোন মন্তব্য করেননি তিনি।

এশিয়া কাপে যাওয়ার আগে মুশফিকুর রহিমকে নিয়ে সাকিবের বার্তা ছিল এমন যে, ‌“মুশফিক দলে থাকলে আমার (সাকিব) লাইফ সহজ হয়ে যায়।” তবে এশিয়া কাপ ব্যর্থতার পর দলের সকরের জন্যই কড়া বার্তা অধিনায়ক সাকিব আল হাসান। সংবাদ সম্মেলনে বলেন, ‍“যারা ভালো করবে তারাই দলে থাকবে, খুবই সিম্পল হিসাব।”

টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন করে শুরু করতে চাওয়া বাংলাদেশ দলের নতুন অধিনায়ক সাকিবের এমন বার্তা দলের জন্যই একটি বাড়তি চাপ। সাকিবের এ বার্তার পর সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফেরার পরদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন মুশফিকুর রহিম।

স্যোশাল মিডিয়ায় দেওয়া অবসর বার্তায় মুশফিক লিখেন, ‍“সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা।”

“টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।”

মুশফিক আরও লিখেন, “বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।”

অস্ট্রেলিয়া বিশ্বকাপ সামনে রেখে মুশফিকের এমন অবসর ঘোষণায় কিছুটা সতীর্থদের কিছুটা অবাক করলেও শুভেচ্ছা জানিয়েছেন তারা।
sportsmail24
২ সেপ্টেম্বরের পর আরও ফেসুবকে এখন পর্যন্ত কোনো পোস্ট দেননি সাকিব আল হাসান

টি-টোয়েন্টি থেকে আগেই সরে দাঁড়ানো ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল লিখেছেন, “অভিনন্দন মুশফিক! ১৫ বছর ২৭৭ দিনের টি-টোয়েন্টি ক্যারিয়ার কোনো ফ্লুক নয়। বছরের পর বছর তোকে খুব কাছ থেকে দেখেছি। পরিসংখ্যান সবসময় সবটুকু ফুটিয়ে তুলতে পারে না। কিন্তু তোর নিবেদন, প্যাশন, পরিশ্রম ও ভালোবাসা দেখেছি।”

“তোর প্রচেষ্টা ও ঘাম ঝরানো দেখেছি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তোর যা কিছু অর্জন ও প্রাপ্তি, সব কিছুর জন্য অভিনন্দন আরও একবার। টেস্ট ও ওয়ানডেতে এখনও অনেক বড় ভূমিকা আছে তোর, দলকে দেওয়ার আছে আরও অনেক কিছু। আমি নিশ্চিত, তুই পারবি বন্ধু!”

মাহমুদউল্লাহ রিয়াদ লিখেলেছেন, “প্রিয় মুশফিক, তোমার ঘোষণা শুনে আমার হৃদয় ভেঙে গেছে। কিন্তু টি-টোয়েন্টিতে তোমার অর্জন ও ক্যারিয়ারের জন্য সাধুবাদ জানাই। তোমার সঙ্গে টি-টোয়েন্টিতে খেলতে পারা ছিল আনন্দদায়ক। তোমার কাজের নীতি যে কোনও ফরম্যাটে সবসময় অনুপ্রেরণাদায়ক হয়ে থাকবে।”

তামিম-মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, তাসকিন আহমেদসহ সতীর্থরা শুভেচ্ছা জানিছেন। তবে সাকিব আল হাসান এ বিষয়ে এখন পর্যন্ত কোনো কথা বলেননি। মুশফিকের অবসর ঘোষণার প্রায় ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও স্যোশাল মিডিয়াতেও সাকিব এ বিষয়ে একদম চুপচাপ!

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের অবসরে ‌‘আবেগাপ্লুত’ সতীর্থরা

মুশফিকের অবসরে ‌‘আবেগাপ্লুত’ সতীর্থরা

টি-টোয়েন্টিতে ‘ছন্দহীন’ মুশফিকের আদ্যোপান্ত

টি-টোয়েন্টিতে ‘ছন্দহীন’ মুশফিকের আদ্যোপান্ত

মুশফিকের অবসর মাহমুদউল্লাহ’র জন্য ‘হৃদয়বিদারক’

মুশফিকের অবসর মাহমুদউল্লাহ’র জন্য ‘হৃদয়বিদারক’

স্পিনারের ‘নো বল’ একটা বড় অপরাধ: সাকিব

স্পিনারের ‘নো বল’ একটা বড় অপরাধ: সাকিব