যারা ভালো করবে তারাই দলে থাকবে, খুবই সিম্পল হিসাব: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২২
যারা ভালো করবে তারাই দলে থাকবে, খুবই সিম্পল হিসাব: সাকিব

এশিয়া কাপে দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে বাংলাদেশ। এশিয়া কাপ থেকেই দলে পরিবর্তনের কথা বলেছিল বিসিবি। মরুর দেশে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে দলে পরিবর্তন চোখে পড়লেও আসেনি সাফল্য। তাই অধিনায়ক সাকিব আল হাসান সরাসরিই জানিয়ে দিয়েছেন, ভালো করতে না পারলে বিশ্বকাপ দলে জায়গা পাবেন না ক্রিকেটাররা।

এশিয়া কাপের গ্রুপ পর্বের দুই ম্যাচেই বোলারদের ব্যর্থতায় হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচেই পেসারদের উপর ভরসা রাখলেও তারা দিতে পারেননি আস্থার প্রতিদান। সাকিবের চাওয়া পেস বোলাররা অন্তত ১২-১৪ ওভার দারুণ বোলিং করবে।

এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের দলে সুযোগ পাওয়ার আগে পারফর্ম করাটা জরুরি বলেও সরাসরি জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। বলেন, “যারা ডেলিভার করবে, তারা থাকবে। আর যারা করতে পারবে না তারা থাকবে না। খুবই সিম্পল হিসাবে এখানে।”

অস্ট্রেলিয়া বিশ্বকাপে পেসাররাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও জানান তিনি। এইজন্য অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পেসারদের উপরই ভরসা করতে চান অধিনায়ক।

বলেন, “আমরা হোপফুলি যেমন ৪-৫ টা বোলার পাবো যারা ১৪-১৫ ওভার দিবে। কারণ অস্ট্রেলিয়ার মতো কন্ডিশনে পেস বোলিংয়ের উপর বিশ্বাস করতেই হবে। হোপ ফুল আমি যে, ওয়ার্ল্ড কাপ আসতে আসতে আমরা এমন বোলার পাবো যারা প্রতি ম্যাচে ১২-১৩ দিতে পারবে।”

এছাড়াও বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থাকায় বেশ আশাবাদী অধিনায়ক সাকিব। জানান কন্ডিশনের কারণে আগে থেকেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে পারবে দল।

বলেন, “নিউজিল্যান্ডের চারটা ম্যাচ আমাদের জন্য অনেক বেশি ভালো হবে। কন্ডিশন হয়তো একই রকম থাকবে। ওইখানে খুব ভালোভাবে যাচাই বাছাই করে বিশ্বকাপে যেতে পারবো।”

আর এশিয়া কাপ থেকে নতুন অধিনায়কত্ব ও টি-টোয়েন্টিতে কনসালট্যান্ট হিসেবে শ্রীধরন শ্রীরাম নতুন আসায় পরিকল্পনাতেও সমস্যা হচ্ছে বলেও জানান তিনি। তবে সেটা খুব দ্রুতই সমাধান হবে বলে বিশ্বাস সাকিবের।

বলেন, “আমি নতুন করে টি-টোয়েন্টিতে ক্যাপ্টেনসি পেলাম। এই দুইটা ম্যাচে শুরু হলো। আফগানিস্তানের সাথে ফার্স্ট ম্যাচ ছিল। শ্রীরামের জন্যও ফার্স্ট ম্যাচ ছিল। আমাদের যখন নতুন করে শুরু করতে হয়, অনেক কিছু চিন্তা করতে হয়। সব যদি পুরোনো থাকতো কিংবা চার-পাঁচটা ম্যাচ কিংবা সিরিজ আগে থেকে থাকতো তাহলে হয়তো প্ল্যান করতে পারতাম। যেটা হয়েছে যে এখন থেকে আমাদের প্ল্যানিংটা শুরু হয়েছে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :